scorecardresearch

বড় খবর

খেলার আগে সম্মান, মাঠে লিভারপুলকে লজ্জা দিল ম্যান সিটি

এর আগে টানা দুবারই চ্যাম্পিয়ন হয়েছে ম্যান সিটি।তবে এবার এত সামনে এসেও ট্রফি তুলতে না পারার হতাশা থেকে যাবেই।

খেলার আগে সম্মান, মাঠে লিভারপুলকে লজ্জা দিল ম্যান সিটি
লিভারপুলকে হারাল সিটি

মাঠে না নেমেই চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেয়েছিল লিভারপুল। তবে চ্যাম্পিয়ন লিভারপুলের মাঠে নামা মোটেই সুখকর হল না। রেডসদের ৪-০ গোলে চূর্ণ করল ম্যান সিটি। মাঠে নামার আগে প্রতিপক্ষকে ‘গার্ড অফ অনার’ দিল সিটি। আর মাঠে ক্লপের দলকে লজ্জা উপহার পেপ গুয়ার্দিওলা এন্ড কোং।

প্রথমার্ধেই ৩ গোল দেওয়ার পর ম্যাচের ভাগ্য অনেকটাই নির্ধারিত হয়ে যায় শুরুতেই। দ্বিতীয়ার্ধে আত্মঘাতী গোলে ব্যবধান বাড়ে। এই যা! বিরতিতে আগে পরপর গোল করে যান ডে ব্রুইন, রাহিম স্টার্লিং এবং ফিল ফোডেন।

বক্সের মধ্যে জো গোমেজ স্টার্লিংকে ফাউল করলে পেনাল্টি থেকে সিটিকে এগিয়ে দেন ডে ব্রুইন। এরপরেই ইংল্যান্ডের জাতীয় দলের তারকা প্রতি আক্রমণ থেকে দ্বিতীয় গোল করে যান।

ফিল ফোডেন যে দ্রুত বিগ লিগে নাম লেখাতে চলেছেন, তাঁর ইঙ্গিত দিয়েই প্রতিশ্রুতিমান তারকা বিরতির ঠিক আগে ডে ব্রুইনের সঙ্গে ওয়ান-টু ওয়ান খেলে ৩-০ করে যান।

মাত্র ২০ মিনিটের মধ্যে ৩ গোল হজম করে বসা লিভারপুলের দ্বিতীয়ার্ধে ফিরে আসা সম্ভব ছিল না। বিরতির পর বরং স্টার্লিংয়ের লো ড্রাইভ শট আটকাতে গিয়ে আলেক্স অকসেড চেম্বারলেইন নিজেদের গোলেই বল ঢুকিয়ে দেন।

এর আগে টানা দুবারই চ্যাম্পিয়ন হয়েছে ম্যান সিটি।তবে এবার এত সামনে এসেও ট্রফি তুলতে না পারার হতাশা থেকে যাবেই। বার্সেলোনা, বায়ার্ন মিউনিখ এবং সিটির ম্যানেজার হিসাবে গত ১১ মরশুমে এই নিয়ে মাত্র দু-বার ট্রফি জিততে পারলেন না স্প্যানিয়ার্ড গুয়ার্দিওলা।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Man city beats liverpool after giving them guard of honour