scorecardresearch

বড় খবর

ক্রিকেটের বাইশ গজেও এবার রোনাল্ডোর ম্যান ইউ! দুবাই থেকে এল বিরাট আপডেট

ইউনাইটেডের কো চেয়ারম্যান আভ্ৰাম গ্লেজার আমিরশাহি টি২০ লিগে দল কিনেছিলেন। আইপিএলেও ফ্র্যাঞ্চাইজি কেনার জন্য এর আগে দরপত্র জমা দিয়েছিলেন তিনি।

আইপিএলে ফ্র্যাঞ্চাইজি কেনার জন্য দরপত্র সংগ্রহ করেও সুযোগ মেলেনি। তবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নাম লিখিয়ে ছাড়লেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মালিক গ্লেজার পরিবার। ২০২৩-এ আমিরশাহি টি২০ লিগে দেখা যাবে গ্লেজার পরিবারের ফ্র্যাঞ্চাইজিকে। দুবাই স্পোর্টস কাউন্সিলের চেয়ারম্যান শেখ মনসুর বিন মহম্মদ টুইটারে এই খবর কনফার্ম করেছেন।

বৃহস্পতিবার রাতের দিকে শেখ মনসুরের টুইট, “ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কো চেয়ারম্যান আভ্ৰাম গ্লেজারের সঙ্গে এদিন সাক্ষাৎ হল। গ্লোবাল স্পোর্টিং হাব হিসাবে দুবাইকে কীভাবে তুলে ধরা যায়, সেই বিষয়ে একাধিক ক্ষেত্রে আলোচনা হয়েছে। এছাড়াও ২০২৩-এর জানুয়ারিতে ইউএই টি২০ ক্রিকেট লিগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ক্রিকেট দল সমেত টুর্নামেন্ট নিয়ে আলোচনা হয়েছে।”

আরও পড়ুন: কুসংস্কার কিংবা সৌভাগ্য নয়! কেন ৭ নম্বর জার্সি পরেন, ধোনি জানালেন নিজেই, রইল ভিডিও

গ্লেজার পরিবার আমিরশাহি ক্রিকেট লিগের ছয় দলের একটির মালিকানাধীন স্বত্ত্ব পেয়েছে। আগামী বছরের জানুয়ারিতে এই লিগের উদ্বোধন ঘটছে। বেশ কিছুদিন ধরেই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে উৎসাহ দেখাচ্ছিল গ্লেজার পরিবার। কোনও রকম অবনমন ছাড়াই যেভাবে দ্রুত লাভজনক এই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ, তাতেই আকর্ষণ বোধ করেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মালিকানাধীন গ্লেজার পরিবার।

কয়েকমাস আগেই ভিন্ন ফরম্যাটে ইউরোপিয়ান সুপার লিগ আয়োজনের উৎসাহীদের অন্যতম ছিল গ্লেজার পরিবার। শেষ পর্যন্ত বাধাবিপত্তি কাটিয়ে তা আর বাস্তবায়িত হয়নি। আইপিএলেও দল কেনায় আগ্রহ প্রকাশ করেছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মালিক। দরপত্র কিনেও শেষমেশ জোড়া নতুন ফ্র্যাঞ্চাইজি কেনার নিলাম যুদ্ধে হতাশ হতে হয়। তারপরেই আমিরশাহি ক্রিকেট লিগে ফোকাস করেন আভ্ৰাম এবং জোয়েল গ্লেজার।

আরও পড়ুন: প্রবল সঙ্কটে শামির টি২০ কেরিয়ার! বিশ্বকাপের আগেই পাকাপাকি বাদ পড়তে পারেন

গত বছর আভ্ৰাম গ্লেজার বলেছিলেন, “আমিরশাহি ক্রিকেট লিগের শুরু থেকেই যুক্ত থাকতে পেরে উত্তেজিত বোধ করছি। আমিরশাহি ক্রিকেট লিগ বিশ্বমানের হতে চলেছে। আমিরশাহিতে ক্রিকেটের প্রসারে এই লিগ উল্লেখযোগ্য ভূমিকা নেবে।” ফুটবলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছাড়াও যুক্তরাষ্ট্রে ন্যাশনাল ফুটবল লিগে ট্যাম্পা বে বুকানেরিয়ার্স দলেরও মালিক গ্লেজার পরিবার।

যাইহোক, চলতি সপ্তাহের শুরুতেই এটলেটিকো মাদ্রিদের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গিয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ইপিএলেও রালফ রাংগনিকের দল শেষ চারে ফিনিশ করা থেকে ক্রমশ দূরে সরছে। ২৯ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে রেড ডেভিলসরা আপাতত পঞ্চম স্থানে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Manchester united set to field cricket team in uae t 20 league