বড় খবর

শতবর্ষের চমক! ম্য়াঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে খেলতে পারে ইস্টবেঙ্গল

সব ঠিক থাকলে সামনের বছর ইংলিশ প্রিমিয়র লিগের ‘জায়ান্ট’ ও বিশ্বের অন্য়তম সেরা ফুটবল ক্লাব ম্য়াঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে খেলতে চলেছে ইস্টবেঙ্গল।

Manchester United vs East Bengal match in kolkata
শতবর্ষের চমক! ম্য়াঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে খেলতে পারে ইস্টববেঙ্গল

ইস্টবেঙ্গল মানেই চমক! ক্লাবের শতবর্ষকে স্মরণীয় করে রাখতে সম্ভবত এবার তুরুপের সেরা তাসটাই বার করে ফেলল ময়দানের এই বটবৃক্ষ।

সব ঠিক থাকলে সামনের বছর ইংলিশ প্রিমিয়র লিগের ‘জায়ান্ট’ ও বিশ্বের অন্য়তম সেরা ফুটবল ক্লাব ম্য়াঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে খেলতে চলেছে ইস্টবেঙ্গল।

আগামী বছর জুলাই কিম্বা অগাস্টের প্রথম সপ্তাহে যুবভারতী ক্রীড়াঙ্গনে লেখা হতে পারে ইতিহাস। আর এই ম্য়াচ ম্য়াঞ্চেস্টারের প্রাক মরসুম এশিয়া ট্য়ুরেরই অঙ্গ হবে।

শুক্রবার ম্য়াঞ্চেস্টার ইউনাইটেডের চার প্রতিনিধি এসেছিলেন কলকাতায়। টিমে ছিলেন ক্লাবের ডিরেক্টর অফ ফুটবল অ্যালান ডন ডসন, ডিরেক্টর অফ ট্যুরস অ্যান্ড ফ্রেন্ডডলি’স লরেন্স কোমেন ও দুই আধিকারিক ফিলিপ ম্য়ালকম স্মিথ ও ম্য়াথিউ চার্লস জোনস।

এদিন দুপুরে ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে নবান্নে দেখা করেন ওল্ড ট্র্যাফোর্ডের প্রতিনিধিরা। এরপর যুবভারতী ক্রীড়াঙ্গন পরিদর্শন করে দেখেন তাঁরা। অনূর্ধ্ব-১৭ যুব বিশ্বকাপ হয়ে যাওয়া মাঠের হালহকিকত খতিয়ে দেখে মোহিত ম্যান ইউয়ের প্রতিনিধি দল। এদিন বিকালে ইস্টবেঙ্গল ক্লাবে এসে কর্তাদের সঙ্গেও তাঁরা দেখা করে ছোটখাটো বৈঠকও করেন।

আরও পড়ুন-মজিদ-জামশিদের যুগলবন্দি, অরিজিতের থিম সং, ইন্ডোরে লাল-হলুদ মশাল জ্বালল ইস্টবেঙ্গল

রেড ডেভিলসের প্রতিনিধিদের সঙ্গে কথার্বাতার প্রসঙ্গে ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার। ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে তিনি বললেন  বললেন, “আমরা ওদের আমন্ত্রণ জানিয়েছিলাম। ওনারা এসেছেন। ইস্টবেঙ্গল মাঠ ও সল্টলেক স্টেডিয়ামের পরিকাঠামো দেখে খুবই খুশি হয়েছেন। এবার ওরা ওদের ম্য়ানেজমেন্টকে পুরোটা জানাবে। তাঁরা যদি খেলতে রাজি হয়, তাহলে আমাদেরকে শর্তাবলী পাঠাবে। সেটা যদি ম্য়াচ করে তাহলে আমরা এগিয়ে যাব। আর যদি না করে তাহলে আমরা পারব না।”

দেবব্রতবাবু এখনই ম্য়াচ হওয়ার ব্য়াপারে নিশ্চিত ভাবে কিছু বলতে নারাজ। তিনি জানালেন, “আগে ম্য়াঞ্চেস্টারের থেকে চিঠিটা পাই। তারপর বলতে পারব ম্য়াচটা নিয়ে আমরা আশাবাদী কি না! চিঠিটা হাতে পাওয়ার পরেই সিদ্ধান্ত নিতে পারব। সেভাবেই এগিয়ে যাব।”

আরও পড়ুন-হৃদয়ের টানেই প্রিয় শহরে বাদশা, লাল-হলুদ মাঠে শ্রেষ্ঠত্বের সিংহাসন মেসিকে

এই ম্য়াচ নিয়ে উচ্ছ্বসিত স্বয়ং আই-লিগ সিইও সুনন্দ ধরও। ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে তিনি বললেন,” ভারতীয় ফুটবলের জন্য় অত্যন্ত সুখবর এটা। ইস্টবেঙ্গল বিশ্বের অন্য়তম বড় ক্লাব। তাদের শতবর্ষ উদযাপনে ম্য়াঞ্চেস্টার ইউনাইটেডের মতো যদি একটা ক্লাব আসে তাহলে সেটা ইস্টবেঙ্গল ও তাদের ফ্য়ানেদের জন্য় অত্য়ন্ত খুশির খবর। ভারতেও ম্য়াঞ্চেস্টারের প্রচুর সমর্থক রয়েছে। বিদেশি ক্লাবগুলোর মধ্য়ে সম্ভবত সবচেয়ে বেশি। ম্য়াঞ্চেস্টারের জন্য়ও এটা ভাল দিক। এই ম্য়াচটা যদি হয় তাহলে ভারতীয় ফুটবলের জন্য় প্রকৃত অর্থেই দারুণ খবর।”

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Manchester united vs east bengal match in kolkata166396

Next Story
আর্সেনালে বরখাস্ত এমেরি, অন্তর্বর্তীকালীন কোচ লুংবার্গunai emery
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com