বড় খবর

চানুর সাফল্যে গর্বিত রাজ্যবাসী, পদকজয়ীর জন্য বিরাট ঘোষণা মুখ্যমন্ত্রীর

Mirabai Chanu: মীরাবাই চানুর জন্য পুরস্কারের ডালি সাজিয়ে রেখেছে সরকার।

Mirabai Chanu
টোকিও অলিম্পিকে ভারতকে গৌরব এনে দেওয়া ভারোত্তোলক মীরাবাই চানু সোমবারই দেশে ফিরেছেন।

টোকিও অলিম্পিকে ভারতকে গৌরব এনে দেওয়া ভারোত্তোলক মীরাবাই চানু সোমবারই দেশে ফিরেছেন। বিমানবন্দরে তাঁকে অভ্যর্থনা জানাতে উচ্ছ্বাসে ফেটে পড়েন জনতা। ‘ভারত মাতা কি জয়’ ধ্বনিতে তাঁকে স্বাগত জানানো হয়। এমন অভ্যর্থনায় আপ্লুত মীরাবাই।

তবে ২১ বছর পর ভারোত্তোলনে ভারতকে পদক এনে দেওয়া মীরাবাইয়ের জন্য পুরস্কারের ডালি সাজিয়ে রেখেছে মণিপুর সরকার। সোমবারই বিরাট ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী এন বীরেন সিং। তিনি জানান, সরকার সিদ্ধান্ত নিয়েছে চানুকে অতিরিক্ত পুলিশ সুপার (স্পোর্টস) পদে নিযুক্ত করা হবে।

মুখ্যমন্ত্রী চানুকে অনুরোধ করেছেন, তিনি যেন বর্তমান রেলের চাকরি ছেড়ে মণিপুর পুলিশ বিভাগে যোগ দেন। বীরেন সিং বলেছেন, “আমি তাঁকে ইস্তফা দেওয়ার জন্য অনুরোধ করেছি। পরের অলিম্পিকের জন্য তাঁকে প্রস্তুত হতে হবে, কারণ গোটা দেশ তাঁর সোনার পদক প্রাপ্তির জন্য তাকিয়ে আছে।”

আরও পড়ুন ঐতিহাসিক রুপো জয়েই লক্ষ লক্ষ টাকার পুরস্কার! চানুর সঙ্গেই টাকায় ভাসবেন কোচও

এখানেই শেষ নয়। চাকরি ছাড়াও এক কোটি টাকা পুরস্কার হিসাবে পাচ্ছেন চানু। মণিপুর সরকার আগেই জানিয়েছিল, অ্যাথলিটরা সোনা পেলে ১.২ কোটি, রুপো পেলে ১ কোটি এবং ব্রোঞ্জ পেলে ৭৫ লক্ষ টাকা পাবেন। আজ, ইম্ফলে পৌঁছান চানু। রাজধানীর কনভেশন সেন্টারে বিরাট অভ্যর্থনার বন্দোবস্ত করেছে রাজ্য সরকার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Manipur govt to appoint mirabai chanu as asp sports

Next Story
ভয়ঙ্কর ভুবনেশ্বরে খতম শ্রীলঙ্কা, টি২০-তে মারকাটারি শুরু টিম ইন্ডিয়ার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com