বিশ্বকাপে রেকর্ড ভেঙে সোনা জিতে ইতিহাস মনু ভাকেরের

আইএসএসএফ বিশ্বকাপে ইতিহাস লিখল দেশের মেয়ে মনু ভাকের। বৃহস্পতিবার হরিয়ানার ১৭ বছরের মেয়ে মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে সোনা জিতল। একই সঙ্গে ভাঙল জুনিয়র বিশ্ব রেকর্ড।

By:
Edited By: Subhapam Saha Haryana  Updated: November 21, 2019, 11:13:27 AM

আইএসএসএফ বিশ্বকাপে ইতিহাস লিখল দেশের মেয়ে মনু ভাকের। বৃহস্পতিবার পুতিয়ান চায়না থেকে মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে সোনা জিতল হরিয়ানার ১৭ বছরের মেয়ে। একই সঙ্গে ভাঙল জুনিয়র বিশ্ব রেকর্ড। শুটিং বিশ্বকাপে ভারতকে বছরের প্রথম সোনা এনে দিল মনু।

এদিন মনুর ঝুলিতে আসে ২৪৪.৭ পয়েন্ট। হীনা সাধুর পর মনুই দ্বিতীয় ভারতীয় শুটার যেএ আইএসএসএফ বিশ্বকাপে ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে সোনার পদক ছিনিয়ে আনল। এই ইভেন্টে ভারতের যশস্বিনী দেশওয়ালও ছিল। তবে তিনি ফাইনাল রাউন্ডে পয়েন্টে টেবিলে ছ’নম্বরে শেষ করেছেন।

আরও পড়ুন-প্রাপ্য টাকা চাওয়ায় সরকারের থেকে কী উত্তর পেলে মনু ভাকের?

চলতি বছর মনু নয়াদিল্লি, বেজিং, মিউনিখ ও রিও ডি জেনইরো থেকে ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড টিম ইভেন্টে সোনা জিতেছে। এবার চিন থেকে ব্য়ক্তিগত দক্ষতায় জিতল সোনা। গতবছর গুয়াদালজারা থেকে মনু জিতেছিল ১০ মিটার এয়ার পিস্তলে সোনা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Manu bhaker breaks junior world record in 10m air pistol163247

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং