scorecardresearch

বড় খবর

ক্লাবের ইচ্ছার বিরুদ্ধে চ্যারিটি ম্যাচ আয়োজন করেছিলেন মারাদোনা

নিজের উদ্যোগে তিনি আয়োজন করেন চ্যারিটি ম্যাচ। নিজে খুটিনাটি সমস্ত বিষয়ের দায়িত্ব নিয়ে খেলা বন্দোবস্থ করেন। নিজেও অংশ নেন ম্যাচে। সেই ম্যাচে একটি গোলও করেন।

Diego Maradona
দিয়েগো মারাদোনা (টুইটার)
তিনি মেজাজী। আবার দিলদরিয়াও। ফুটবল মাঠে নামলে বাঁ পায়ে ম্যাজিক ছিটকে পড়ে। দিয়েগো মারাদোনা মানেই একটা গল্প, একটা কাহিনী। মারাদোনার সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এখনকার নয়, ৩৬ বছর আগের। যে সময় জনপ্রিয়তার শীর্ষে ছিলেন তিনি।

নেপলসে খেলার সময়ে কীভাবে একটি চ্যারিটি ম্যাচ আয়োজন করেছিলেন, সেই সেই ভিডিওতে উঠে এসেছে। ১৯৮৪ সালে মারাদোনা তখন নেপলসের হয়ে খেলছেন। সেই সময়েই স্থানীয় দুঃস্থ বালক-বালিকাদের সাহায্যার্থে মারাদোনা উদ্বেলিত হয়েছিল।

আরও পড়ুন ভয়াবহ দুর্ঘটনার শিকার রাজস্থান রয়্যালস তারকা, হাসপাতালে ভর্তি ক্রিকেটার

সরাসরি ফিফা ও নিজের ক্লাব নেপলসের কাছে আর্জি জানিয়েছিলেন, যেন একটি চ্যারিটি ম্যাচ আয়োজন করে প্রাপ্ত অর্থ তুলে দেওয়া হয় দুঃস্থদের হাতে। তবে ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ও তাঁর ক্লাব নেপলস সরাসরি তাঁর আর্জি খারিজ করে দেয়।

তবে এতে দমে যাননি কিংবদন্তি। নিজের উদ্যোগে তিনি আয়োজন করেন চ্যারিটি ম্যাচ। নিজে খুটিনাটি সমস্ত বিষয়ের দায়িত্ব নিয়ে খেলা বন্দোবস্থ করেন। নিজেও অংশ নেন ম্যাচে। সেই ম্যাচে একটি গোলও করেন।

আরও পড়ুন একবার নয়, দু-বার বিয়ে করেছিলেন এই সাত ক্রিকেটার

মারাদোনার আয়োজন করা সেই ম্যাচ দেখতে ছোটমাঠে দর্শক উপচে পড়েছিল। স্থানীয় হিসেবে অনুযায়ী, ৪০০০ দর্শক এসেছিলেন সেই খেলা দেখতে। তবে বেসরকারি মতে, সেই সংখ্যা আরও বেশি। সেই ম্যাচের থেকে সংগৃহীত অর্থ মারাদোনা তুলে দেন দুঃস্থদের হাতে।

আরও পড়ুন শাহরুখের কেকেআরের দেখানো পথে প্রীতির কিংস! আইপিএলে অভিনব কীর্তি

সেই কাণ্ডে কুর্নিশ কুড়িয়েছিলেন কিংবদন্তি। ফুটবল সমর্থকদের হৃদয়ে এখনও অমলিন সেই ঘটনা। তাই সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পেতেই তা ভাইরাল।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Maradona naples charity match goals