বড় খবর


কলকাতায় হয়ত মারাদোনার ‘সোনার’ জাদুঘর, জানালেন ভারতীয় বন্ধু

দুবাইয়ে ২০১১ সালে ববির সঙ্গে আলাপ ফুটবল ঈশ্বরের। তারপরের বছরেই ববির আমন্ত্রণে সটান কেরালায় চলে এসেছিলেন মারাদোনা।

মারাদোনার ভারতীয় বন্ধু। যতবারই ভারতে এসেছেন, দেখা করে গিয়েছেন কেরালার স্বর্ণ ব্যবসায়ী ববি চেম্মানুরের সঙ্গে। প্রিয় বন্ধুরা মৃত্যুতে তাই একেবারেই ভেঙে পড়েছেন ববি। তবে জানিয়ে দিয়েছেন মহাতারকার জন্য বিশেষ মিউজিয়াম বানাবেন তিনি। আর সেখানেই রাখা থাকবে দিয়েগো আর্মান্দো মারাদোনার সোনার মূর্তি।

আট বছর আগে ম্যারাডোনাকে কেরালায় এনেছিলেন তিনি। সেই ববি জানাচ্ছেন মারাদোনার ‘হ্যান্ড অফ গড’ খ্যাত বিশেষ ভঙ্গিই ফুটিয়ে তোলা হবে নিখাদ সোনায়। কলকাতা অথবা কেরালার দক্ষিণে এই মিউজিয়াম নির্মিত হতে পারে। সেই সংগ্ৰহশালাতেই দেখানো হবে মারাদোনার পেশাদারি ও ব্যক্তিগত জীবনের অংশবিশেষ। সাংবাদিক সম্মেলনে কোচিতে এমনটা জানালেন ববি।

আরো পড়ুন: কার্তিকের মারণ বাউন্সারে জীবন সংশয়ে পুকভস্কি! ছুটলেন হাসপাতালে, দেখুন ভিডিও

তিনি জানিয়ে দেন, “আন্তর্জাতিক মানের এই মিউজিয়াম মারাদোনার প্রতি আমার শ্রদ্ধার্ঘ্য। বিখ্যাত ফুটবলারের সমস্ত ইনফরমেশন জানা যাবে এই স্পোর্টস এন্টারটেইনমেন্টের সেন্টারে। মারাদোনা শুধু একজন বড় ফুটবলার নন, বন্ধু হিসাবেও অতুলনীয় তিনি। উনি আবেগী বলেই তাড়াতাড়ি রেগে যেতেন।”

মারাদোনার সঙ্গে ববি চেম্মানুর

কীভাবে ভারতীয়র সঙ্গে সখ্যতা গড়ে উঠল, তা খোলসা করেছেন কেরালার এই স্বর্ণ ব্যবসায়ী। বলেছেন দুবাইয়ে ২০১১ সালে তার সঙ্গে আলাপ ফুটবল ঈশ্বরের। তারপরের বছরেই ববির আমন্ত্রণে সটান কেরালায় চলে এসেছিলেন। দুবাইয়ে ববির জুয়েলারি শো রুমও উদ্বোধন করেন কিংবদন্তি মহাতারকা।

ববি জানাচ্ছিলেন, “মারাদোনাকে ওঁরই একটি সোনার প্রতিকৃতি তুলে দিয়েছিলাম। তারপরেই উনি নিজের হ্যান্ড অফ গড-এর লাইফ সাইজ সোনার মূর্তি দেখার আগ্রহ প্রকাশ করেন। মারাদোনার সেই অপূর্ণ ইচ্ছাই পূরণ করতে চাইছি আমি।”

২০১৮ বিখ্যাত স্বর্ণ ব্যবসায়ী গ্রুপ ববি চেম্মানুর গ্রুপের ব্র্যান্ড আম্বাসাডর হন মারাদোনা। ত্রিশূরে এই গ্রুপের হেড অফিস। তবে কান্নুরে এই গ্রুপের এই ব্রাঞ্চ উদ্বোধনে দু দিনের ঝটিকা সফরে ভারতে আসেন মারাদোনা।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Maradonas indian friend boby chemmanur to build museum in memory of superstar kokata

Next Story
কার্তিকের মারণ বাউন্সারে জীবন সংশয়ে পুকভস্কি! ছুটলেন হাসপাতালে, দেখুন ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com