পন্থ ‘বাজিগর’, পূজারা ‘অস্ট্রেলিয়ান’! গাব্বার কীর্তিতে টুপি খোলা কুর্নিশ অজি ওপেনারের

টানা ৩২ বছর ব্রিসবেনের গাব্বায় অপরাজিত ছিল অস্ট্রেলিয়া। সেই রেকর্ডই মাটিতে মিশিয়ে দিয়েছিল ভারতীয় দল। আর অসামান্য স্ট্রোক প্লে-র নিদর্শন তুলে ধরেন তরুণ ঋষভ পন্থ।

ঋষভ পন্থ জাদুগরের মত। আর চেতেশ্বর পূজারা যেন অস্ট্রেলিয়ান! ব্রিসবেনের ঐতিহাসিক জয়ের পিছনের দুই কারিগরকে এভাবেই বর্ণনা করলেন অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটার মার্কাস হ্যারিস।

ভারতের বিরুদ্ধে রুদ্ধশ্বাস লড়াইয়ের ব্যাগি গ্রিন চাপিয়ে মাঠে নেমেছিলেন হ্যারিসও। তবে ব্যাট হাতে সফল হতে পারেননি। তিনি ব্যর্থ হলেও দুই ভারতীয়র কীর্তি চাক্ষুস করেছিলেন গাব্বায়।

আরো পড়ুন: মৃত্যু নয়, খুন করা হয়েছিল মারাদোনাকে! তদন্তে উঠে এল ভয়ঙ্কর সত্যি

‘ক্রিকেট লাইফ স্টোরিজ’ নামের ইউটিউব চ্যানেলে অজি ওপেনার বলছিলেন, “শেষদিনটা দর্শকদের জন্য দুর্ধর্ষ ছিল। ভারত এই রান চেজ করার চ্যালেঞ্জ গ্রহণ করবে কিনা, তা নিয়ে সারাদিনই আমরা ভাবছিলাম। তবে ঋষভ পন্থ দিনের সেরা ইনিংসটা খেলে গেল। তবে পূজারা আসল প্রতিরোধ গড়ে তুলেছিল। মনে হচ্ছিল ক্রিজে কোনো অস্ট্রেলিয়ান ব্যাট করছে। একের পর এক বল শরীরে আছড়ে পড়ছিল, আর সেটা নিয়েই ও খেলা চালিয়ে যাচ্ছিল। ওঁকে কেন্দ্র করেই ভারতীয়রা ব্যাট করে গেল।”

টানা ৩২ বছর ব্রিসবেনের গাব্বায় অপরাজিত ছিল অস্ট্রেলিয়া। সেই রেকর্ডই মাটিতে মিশিয়ে দিয়েছিল ভারতীয় দল। আর অসামান্য স্ট্রোক প্লে-র নিদর্শন তুলে ধরেন তরুণ ঋষভ পন্থ। যিনি সিরিজ শুরুর আগে দলের প্রথম পছন্দের উইকেটকিপার ছিলেন না। অস্ট্রেলীয় বোলারদের পাড়ার স্তরে নামিয়ে ১৩৮ বলে দুরন্ত অপরাজিত ৮৯ রান করে গিয়েছিলেন। এই পন্থের ইনিংসের সঙ্গেই সাযুজ্য রেখেই একপ্রান্তে প্রাচীর খাড়া করেন চেতেশ্বর পূজারা। ম্যারাথন ২১১ বলে ৫৬ রানের ইনিংসে পূজারাকে টলাতে পারেননি কোনো অজি বোলারই।

হ্যারিস সেই টেস্টের রেশ এখনো কাটিয়ে উঠতে পারেননি। তিনি ইউটিউব শো-এ বলছিলেন, “ঋষভ পন্থের ইনিংস ছিল অবিশ্বাস্য। প্রত্যেকেই বলেন, ওঁর হাতে জাদু রয়েছে। ও কিন্তু বেশ কয়েকবার তা দেখিয়েছে। সিরিজ হারাটা ভীষণ হতাশার। তবে ক্রিকেটে কখনো কখনো এমন সময় আসে, যখন প্রতিপক্ষের জন্য টুপি খুলে স্রেফ বলতে হয়, তোমরা সত্যি অনেকটা ভাল ছিলে!”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Marcus harris in awe of cheteshwar pujara and rishabh pants innings in brisbane

Next Story
আইপিএল আয়োজন নিয়ে দড়ি টানাটানি তুঙ্গে! ‘যুদ্ধ’ পৌঁছে গেল ইংল্যান্ডে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com