scorecardresearch

শেষ চারেই থামতে হল মেরিকে, বিশ্ব বক্সিং চ্য়াম্পিয়নশিপে এল ব্রোঞ্জ

বিশ্ব বক্সিং চ্য়াম্পিয়নশিপের সেমিফাইনালে উঠে ফের একবার স্বপ্ন দেখিয়েছিলেন মেরি কম। কিন্তু শনিবার রাশিয়ায় মেরির স্বপ্ন গুঁড়িয়ে দিলেন তুরস্কের বুসে নাজ কাকিরোগ্লু।

Mary Kom settles for bronze at World Boxing Championships
শেষ চারেই থামতে হল মেরিকে, বিশ্ব বক্সিং চ্য়াম্পিয়নশিপে এল ব্রোঞ্জ (ছবি-টুইটার/বক্সিং ফেডারেশন)

বিশ্ব বক্সিং চ্য়াম্পিয়নশিপের সেমিফাইনালে উঠে ফের একবার স্বপ্ন দেখিয়েছিলেন মেরি কম। কিন্তু শনিবার রাশিয়ায় মেরির স্বপ্ন গুঁড়িয়ে দিলেন তুরস্কের বুসে নাজ কাকিরোগ্লু। এদিন ৫১ কেজি বিভাগে ১-৪ হেরে ব্রোঞ্জ নিয়েই দেশে ফিরবেন ছ’বারের বিশ্ব চ্য়াম্পিয়ন।

এদিন প্রথম রাউন্ডে মেরি দাপট দেখিয়েছিলেন। আক্রমণ ও রক্ষণের মিশেল ছিল তাঁর খেলায়। কিন্তু তুরস্কের প্রতিদ্বন্দ্বী দুরন্ত প্রত্য়াবর্তন করে মেরিকে দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডে মুখ তুলতে দেননি।

আরও পড়ুন: বক্সিং চ্যাম্পিয়নশিপের সেমিতে মেরি, নিশ্চিত করলেন পদক

https://platform.twitter.com/widgets.js

গত বৃহস্পতিবার মেরি কলম্বিয়ার ভ্য়ালেন্সিয়া ভিক্টোরিয়াকে ৫-০ হারিয়ে শেষ চারের টিকিট সংরক্ষণ করে এই ইভেন্টে তাঁর দাপট দেখিয়েছিলেন আবারও। অষ্টম পদক জয় নিশ্চিত করার সঙ্গেসঙ্গেই টুর্নামেন্টের ইতিহাসে সফলতম বক্সারের তকমাও জোটে তাঁর।

৫১ কেজি বিভাগে এবারেই প্রথম মেরি সেমিফাইনালে উঠেছিলেন। এই বিভাগে মেরির সেরা সাফল্য ছিল কোয়ার্টার ফাইনাল পর্যন্ত। ফলে মেরি ফাইনালে উঠবে বলেই প্রত্যাশা করা হচ্ছিল। বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপের বাদেও মেরির  ঝুলিতে রয়েছে অলিম্পিক ব্রোঞ্জ পদক, পাঁচটা এশীয় সেরার খেতাব, এশিয়াড ও কমনওয়েলথ সোনা জয়। চলতি বছরেই গুয়াহাটিতে ইন্ডিয়া ওপেনে এবং ইন্দোনেশিয়ায় প্রেসিডেন্টস কাপে সোনা জিতেছেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Mary kom settles for bronze at world boxing championships149455