scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

বিন্দ্রাকে এক হাত নিলেন মেরি, বলে দিলেন তিনি বক্সার জারিনকে চেনেন না

শেষ দু’দিনে বক্সিংয়ের জন্য় খবরের শিরোনামে এসেছেন জারিন। বক্সিং ফেডারেশন অফ ইন্ডিয়ার বিরুদ্ধে অস্বচ্ছতার অভিযোগ এনে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজুকে চিঠি লিখেছিলেন দেশের এই মহিলা বক্সার।

বিন্দ্রাকে এক হাত নিলেন মেরি, বলে দিলেন তিনি বক্সার জারিনকে চেনেন না
বিন্দ্রাকে এক হাত নিলেন মেরি, বলে দিলেন তিনি বক্সার জারিনকে চেনেন না (অলঙ্করণ: অভিজিত বিশ্বাস)

“কে নিখাত জারিন, আমি চিনি না”। সাফ জানিয়ে দিলেন দেশের স্টার বক্সার মেরি কম। শেষ দু’দিনে বক্সিংয়ের জন্য় খবরের শিরোনামে এসেছেন জারিন। বক্সিং ফেডারেশন অফ ইন্ডিয়ার বিরুদ্ধে অস্বচ্ছতার অভিযোগ এনে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজুকে চিঠি লিখেছিলেন দেশের এই মহিলা বক্সার।

জারিনের চিঠির বিষয়বস্তু ছিল যে, গত অগাস্টে তিনি বিশ্ব চ্য়াম্পিয়নশিপের সিলেকশনের জন্য় ট্রায়াল দিতে দিল্লিতে গিয়েছিলেন। কিন্তু ফেডারেশন তাঁকে ট্রায়াল দিতে দেয়নি। বিনা ট্রায়ালেই  জারিনকে জানিয়ে দেওয়া হয় যে, এই টুর্নামেন্টের জন্য় ফেডারেশন ছ’বারের বিশ্ব চ্য়াম্পিয়ন মেরি কমের নামই মনোনীত করেছে। নিখাতের পাশে দাঁড়িয়ে ছিলেন দেশের একমাত্র অলিম্পিক সোনা জয়ী স্টার শুটার অভিনব বিন্দ্রা।

আরও পড়ুন: ফেডারেশনের অস্বচ্ছতা নিয়ে অভিযোগ বক্সারের, ট্রায়াল চেয়ে চিঠি, উত্তর দিলেন রিজিজু

পুরো বিষয়টি জানার পর মেরি একটি বেসরকারি চ্য়ানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে বলেন, “এসব শুনে আমি সত্য়িই চমকে গিয়েছি। আমার আটটি বিশ্ব চ্য়াম্পিয়নশিপ পদক রয়েছে। এর মধ্য়ে ছ’টি সোনা। বক্সিং ফেডারেশন অফ ইন্ডিয়া ঠিক করুক তারা কাকে চায়। মেয়েটা এভাবে কান্নাকাটি করছে কেন? ও লবি করে ভারতীয় দলে জায়গা পাবে না। এভাবে হয় না।”

জারিনকে সমর্থন করার জন্য় বিন্দ্রাকেও তুলোধনা করলেন মেরি। তিনি বললেন, “আমি জানি এসবের পিছনে কারা রয়েছে। তারা সবাই জেএসডব্লিউ-র। আমি অভিনব বিন্দ্রাকে বলতে চাই যে, ও বক্সিংয়ের কিছু জানে না। দয়া করে নিজের শুটিংয়ে ফোকাস করুক। আমি এক দশকেরও বেশি সময় ধরে বক্সিং করছি। আর কতদিন এভাবে ট্রায়াল দেব। আমার রেকর্ড কি আমার হয়ে কোনও কথা বলে না?”

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Mary kom thrashes abhinav bindra on supporting on nikhat zareen