দুর্গাপুজোয় বাংলাদেশে সাম্প্রদায়িক হামলা! হৃদয় ভেঙে চুরমার মাশরাফির, গর্জে উঠলেন ক্ষোভে

বাংলাদেশ নেতিবাচক কারণে শিরোনামে। ক্রিকেট মাঠে ব্যর্থতা এবং দুর্গাপুজোকে কেন্দ্র করে সাম্প্রদায়িক হামলায় এবার সরব হলেন স্বয়ং মাশরাফি বিন মোর্তাজা।

বিশ্বকাপে শোচনীয় পরাজয়। যোগ্যতা অর্জনকারী পর্বে বাংলাদেশ প্ৰথম ম্যাচেই স্কটল্যান্ডের কাছে মুখ থুবড়ে পড়েছে। ৬ রানে হেরে মুখ পুড়িয়েছে টাইগাররা। দ্বিতীয় পর্বে যাওয়ার জন্য একাধিক সমীকরণ কষতে হচ্ছে টাইগারদের। সোশ্যাল মিডিয়া বাংলাদেশের হারে তোলপাড়।

এদিকে, গত কয়েকদিন ধরেই সাম্প্রদায়িক হামলায় উত্তাল। দুর্গাপুজোকে কেন্দ্র করে বাংলাদেশে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর বর্বরচিত হামলায় আন্তর্জাতিক মহলে বাংলাদেশ যথেষ্ট কোণঠাসা। গত কয়েকদিন ধরেই দুর্গাপুজোয় একের পর এক হামলা চালিয়েছে দুর্বৃত্তরা।

রোববার রাতে নতুন করে রংপুরে নতুন করে আক্রমণ চালিয়েছে দুষ্কৃতীরা। আগুন লাগিয়ে দেওয়া হয়েছে পীরগঞ্জের জেলেপল্লীতে। বাংলাদেশ প্রচারমাধ্যম খবর অনুযায়ী, আইনশৃঙ্খলা বাহিনী এখনও পর্যন্ত ২০ জনকে আটক করেছে।

আরও পড়ুন: স্কটল্যান্ডের কাছেও বিশ্বকাপে হার বাংলাদেশের! লজ্জার ক্রিকেটে শুরুতেই কলঙ্ক পদ্মাপাড়ে

সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর এই হামলায় বেশ চাপে হাসিনা সরকার। বাংলাদেশ তো বটেই বিশ্বের সর্বত্র প্রতিবাদের ঝড় উঠেছে। রাস্তায় নেমে হোক বা সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদে সরব হয়েছেন অনেক শিল্পীই। পরমব্রত থেকে মিথিলা, জয়া আহসানের মত দুই বাংলার শিল্পীরাও সমালোচনায় মুখর হয়েছেন।

এবার প্রতিবাদে সরব হলেন খোদ মাশরাফি বিন মোর্তাজা। সোমবার সন্ধ্যেবেলা সোশ্যাল মিডিয়ায় চরম প্রতিবাদী স্বরে বাংলাদেশের জাতীয় দলের প্রাক্তন ক্যাপ্টেন লিখেছেন, “কাল দুইটা হার দেখেছি,
একটা বাংলাদেশ ক্রিকেট দল, যেটায় কষ্ট পেয়েছি।
আর একটি পুরো বাংলাদেশের, যা হৃদয় ভেঙ্গে চুরমার করেছে।
এ লাল সবুজ তো আমরা চাইনি। কতো কতো সপ্ন,কতো কষ্টার্জিত জীবন যুদ্ধ এক নিমিষেই শেষ। আল্লাহ, আপনি আমাদের হেদায়েত দিন।”

মাঠ আর মাঠের বাইরে দুই কীর্তিতে মাশরাফি যে যথেষ্ট ব্যথিত, তা প্রকাশ করেছেন পোস্টে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mashrafe bin mortaza condemns brutal attack on minority community during durga puja

Next Story
ফাইনাল হেরে নিজেকেই দায়ী করলেন রুবেল, কী বললেন তিনি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com