scorecardresearch

বড় খবর

ক্যারিবিয়নদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ধাওয়ানের পরিবর্ত মায়াঙ্ক আগারওয়াল

আপাতত ফর্মে রয়েছেন মায়াঙ্ক। দেশের মাঠে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিরুদ্ধে ব্যাট হাতে কামাল দেখিয়েছেন মায়াঙ্ক আগরওয়াল। ঘরোয়া ক্রিকেটে কর্নাটকের হয়ে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে ভালো পারফরম্যান্স করেছেন তিনি।

মায়াঙ্ক আগারওয়াল

চোটের কারণে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে খেলতে পারবেন না টিম ইন্ডিয়ার ওপেনার শিখর ধাওয়ান। তাঁর পরিবর্তে ভারতীয় ক্রিকেট দলে ডাক পেলেন মায়াঙ্ক আগারওয়াল। বিসিসিআইয়ের সিনিয়র সিলেকশন কমিটি বুধবার মায়াঙ্কের নামে সিলমোহর দিয়েছে। বিসিসিআইয়ের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘চিকিৎসকরা জানিয়েছেন, সেলাইয়ের পর ধাওয়ানের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। কিন্তু তার ম্যাচফিট হতে আরও বেশ কয়েকদিন সময় লাগবে। তাই পরিবর্ত হিসাবে মায়াঙ্ককেই দলে নেওয়া হল।’

আপাতত ভাল ফর্মে রয়েছেন মায়াঙ্ক। দেশের মাঠে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিরুদ্ধে ব্যাট হাতে কামাল দেখিয়েছেন মায়াঙ্ক আগরওয়াল। ঘরোয়া ক্রিকেটে কর্নাটকের হয়ে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে ভাল পারফরম্যান্স করেছেন তিনি। বর্তমানে তামিলনাড়ুর বিরুদ্ধে রঞ্জি খেলায় ব্যস্ত রয়েছেন মায়াঙ্ক। তাই স্বাভাবিক পছন্দ হিসাবে তাঁকেই বেছে নেন নির্বাচকরা।

আরও পড়ুন: ICC Ranking: সেরা দশে মায়াঙ্ক, কোহলি শীর্ষে ওঠার পথে

১৫ ডিসেম্বর চেন্নাই-র চিপক স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে মুখোমুখি হবে ভারত। ১৮ ও ২২ ডিসেম্বর দুই দলের মধ্যে দ্বিতীয় ও তৃতীয় ওয়ান ডে অনুষ্ঠিত হবে যথাক্রমে বিশাখাপত্তনম ও কটকে।

ইংল্যান্ডে ক্রিকেট বিশ্বকাপে বিজয় শঙ্করের চোট থাকায় পরিবর্ত হিসাবে দলের সঙ্গে যোগ দেন বেঙ্গালুরুর ব্যাটসম্যান মায়াঙ্ক। তবে, একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। ধাওয়ানের পরিবর্ত হিসাবে পৃথ্ববী শ ও সুভমান গিলের নামও এদিন বিবেচিত হয়েছিল। তবে ১০০ এর উপর স্ট্রাইক রেট ও গড় রান ৫০-যের উপর হওয়ায় ভারতীয় দলে জায়গা দেওয়া হয় মায়াঙ্ককে।

Read  the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Mayank agarwal odi squad shikhar dhawan indian cricket team west indies