সহনশীলতার কঠোরতম পরীক্ষা এই ট্রায়াথলন, প্রথম ভারতীয় হিসাবে বিশ্বরেকর্ড ময়াঙ্কের

চূড়ান্ত সহ্য়শক্তির পরীক্ষায় যে টিকে থাকতে পারবে সেই হবে এনডিউরোম্য়ান ট্রায়াথলন চ্য়াম্পিয়ন। ইংল্য়ান্ড থেকে শুরু হয়ে ফ্রান্সে শেষ হওয়া এই প্রতিযোগিতাকে বিশ্বের অন্য়তম কঠিন সহনশীলতার পরীক্ষা হিসাবেই দেখা হয়।

By: London  September 15, 2019, 1:55:00 PM

চূড়ান্ত সহ্য়শক্তির পরীক্ষায় যে টিকে থাকতে পারবে সেই হবে এনডিউরোম্য়ান ট্রায়াথলন চ্য়াম্পিয়ন। ইংল্য়ান্ড থেকে শুরু হয়ে ফ্রান্সে শেষ হওয়া এই প্রতিযোগিতাকে বিশ্বের অন্য়তম কঠিন সহনশীলতার পরীক্ষা হিসাবেই দেখা হয়। সাঁতার-সাইক্লিং এবং দৌড়ের মাল্টিস্পোর্টস রেসে বাজিমাত করলেন হংকং নিবাসী ভারতীয় ময়াঙ্ক ভৈদ।

বিশ্বের ৪৪ তম ব্য়ক্তি হিসাবে এই প্রতিযোগিতায় শেষ করলেন তিনি। একক দক্ষতায় প্রথম উপমহাদেশের বাসিন্দা হিসাবে এই নজির গড়লেন ময়ঙ্ক। এখানেই শেষ নয়, তিনি বিশ্বরেকর্ড গড়লেন এই ইভেন্টে। ‘এনডিউরোম্যান-আর্চ টু আর্ক’ ট্রায়াথলন শেষ করতে সবচেয়ে কম সময় নিলেন। সাঁতার-সাইক্লিং-দৌড়ের জন্য় তাঁর ৫০ ঘণ্টা ২৪ মিনিট সময় লেগেছে। এর আগে দ্রুততম হিসাবে নাম ছিল বেলজিয়ামের জুলিয়েন ডেনেইয়ারের। তিনি ৫২ ঘণ্টা ৩০ মিনিট সময় নিয়েছিলেন এই ট্রায়ালথন শেষ করেছিলেন।

আরও পড়ুন: যোগাসনে এশিয়া চ্যাম্পিয়ন, হুগলির সৃজার কীর্তিকে কুর্নিশ গোটা দেশের

ইন্ডিয়ানএক্সপ্রেসডটকম-কে ময়াঙ্ক জানিয়েছেন, “এটাই বিশ্বের দীর্ঘতম পয়েন্ট টু পয়েন্ট ট্রায়াথলন। এখনও পর্যন্ত আমাকে নিয়ে ৪৪ জন ব্য়ক্তি এই প্রতিযোগিতা শেষ করেছে। এর থেকে অনেক বেশি মানুষ মাউন্ট এভারেস্টে পা রেখেছেন। এটা সত্য়িই অত্য়ন্ত কঠিন ও নির্মম ট্রায়ালথন।”

Read full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mayank vaid breaks world record enduroman triathlon

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X