scorecardresearch

বড় খবর

বিশ বাঁও জলে সুনীলদের ভবিষ্যৎ, FIFA-র নির্বাসন নিয়ে শুনানি পিছোল সুপ্রিম কোর্টে

ভারতীয় ফুটবল ফেডারেশনকে নির্বাসিত করেছে বিশ্ব ফুটবল নিয়ামক সংস্থা ফিফা।

বিশ বাঁও জলে সুনীলদের ভবিষ্যৎ, FIFA-র নির্বাসন নিয়ে শুনানি পিছোল সুপ্রিম কোর্টে
সঙ্কট মেটাতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল কেন্দ্র।

তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণে ভারতীয় ফুটবল ফেডারেশনকে (AIFF) নির্বাসিত করেছে বিশ্ব ফুটবল নিয়ামক সংস্থা ফিফা (FIFA)। সঙ্কট মেটাতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল কেন্দ্র। ফেডারেশন মামলার দ্রুত শুনানির আর্জি জানায় কেন্দ্র। তবে বুধবার শুনানি স্থগিত হয়ে যায়। আগামী শুনানি ২২ অগস্ট, সোমবার হবে। সুতরাং ঝুলেই রইল ফেডারেশনের ভাগ্য।

এদিন সুপ্রিম কোর্টে সলিসিটর জেনারেল তুষার মেহতা জানিয়েছেন, সমস্যা মেটানোর চেষ্টা করছে কেন্দ্র। মঙ্গলবারই ফিফা কর্তৃপক্ষের সঙ্গে দুবার কথা হয়েছে কেন্দ্রীয় প্রতিনিধির। বরফ গলার ইঙ্গিত পাওয়া গিয়েছে। তিনি আরও জানিয়েছেন, শীঘ্রই ভারতীয় ফুটবলের সমস্যা মিটে যাবে। কেন্দ্র আশাবাদী। তুষার মেহেতার বক্তব্য জানার পর বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় বেঞ্চে শুনানি স্থগিত হয়ে যায়। আগামী সোমবার মামলার শুনানি ফের হবে।

তুষার মেহেতা জানিয়েছেন, সরকার ফিফা এবং এএফসি-কে অনুরোধ করেছে গোকুলাম কেরালাকে এএফসি উইমেন্স চ্যাম্পিয়নশিপ এবং এটিকে মোহনবাগানকে এএফসি কাপে অংশ নেওয়ার সুযোগ দেওয়া হোক। বিচারপতির বেঞ্চ জানিয়েছে, এই মুহূর্তে সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় কীভাবে ফেডারেশনের উপর থেকে নির্বাসন উঠবে। নির্বাসনের ফলে ভারতে অনূর্ধ্ব ১৭ মহিলা বিশ্বকাপ বিশ বাঁও জলে।

আরও পড়ুন ভারত-ই নয় শুধু, পাকিস্তান সহ এসব দেশও ফিফার নির্বাসনে পড়েছিল! জানুন তালিকা

তবে তুষার মেহেতার কথা শুনে বিচারপতি জানিয়েছেন, কেন্দ্রের কথায় মনে হচ্ছে তারা ঠিক পথে এগোচ্ছ। তাই সমস্যা সমাধানে কেন্দ্রকে আরও সময় দিতে চাইছে শীর্ষ আদালত। তাই শুনানি পাঁচদিন পিছিয়ে দেওয়া হয়েছে। ফিফা জানিয়েছে, নির্বাচিত কমিটি ফেডারেশনের দায়িত্ব নিলে নির্বাচন তুলে নেওয়া হবে। তবে নির্বাচন না হওয়া পর্যন্ত নির্বাসিতই থাকতে হবে ভারতীয় ফুটবলকে। যে কারণে ভবিষ্যৎ অন্ধকারে সুনীল ছেত্রীদের।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Meeting took place between govt and fifa for holding of u 17 world cup sg tushar mehta tells sc