বড় খবর

এক মাঠেই হতে পারে পরপর দু-টেস্ট, ইন্দো-অজি সিরিজের মাঝপথেই জল্পনা তুঙ্গে

কুইন্সল্যান্ড কর্তৃপক্ষ আবার ব্রিসবেনে ঢুকতে না দিলে নিউ সাউথ ওয়েলস প্রশাসন সিডনিতে তৃতীয় টেস্টের পাশাপাশি চতুর্থ টেস্টের আয়োজন করার ব্যাপারে আবার আগাম ইচ্ছাপ্রকাশ করে রেখেছে।

করোনা সংক্রমণের কারণে সিডনিতে তৃতীয় টেস্ট আয়োজন নিয়ে ফাঁপরে পড়েছে অস্ট্রেলিয়া। এর মধ্যেই মেলবোর্নে পরপর দু টেস্ট আয়োজন করা হতে পারে। এমন সম্ভবনা তৈরি হয়েছে। আজ বৃহস্পতিবার ক্রিকেট অস্ট্রেলিয়া জরুরিকালীন পরিস্থিতিতে বৈঠকে বসছে। সেখানেই একপ্রস্থ এই বিষয়ে আলোচনা হতে পারে।

এদিন টানা দু টেস্টের আয়োজন নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও স্টুয়ার্ট ফক্স জানিয়ে দিয়েছেন, এমসিজি পরপর দু টেস্ট আয়োজন করতে প্রস্তুত। তবে সিডনি নতুন বছরে আবার টেস্ট অয়োজনে বদ্ধপরিকর।

আরো পড়ুন: দলে ব্যাপক লবিবাজি, অন্যায়ের শিকার নটরাজন-অশ্বিন! কোহলিকে তুলোধোনা সানির

বক্সিং ডে-তে মেলবোর্নে টেস্ট আয়োজনের পর ৭ জানুয়ারি শুরু তৃতীয় টেস্ট সিডনিতে। তবে সিডনির নর্থার্ন বিচ এলাকায় ভয়ঙ্কর হারে করোনার প্রকোপ বেড়েছে। সিডনিকে কার্যত কন্টেন্টমেন্ট জোন করে পৃথক করে ফেলা হয়েছে বাকি অস্ট্রেলিয়ার থেকে।এমন অবস্থায় মেলবোর্ন যে দুই টেস্ট পরপর আয়োজনে তৈরি সেটাই জানিয়ে দিলেন অজি বোর্ডের শীর্ষ কর্তা। তবে ক্রিকেট সংস্কৃতির পরম্পরা মেনেই সিডনিতে নতুন বছরে টেস্ট ম্যাচ যাতে আয়োজন করা যায়, তা নিয়ে কোনো কার্পণ্য করছে না অজি বোর্ড।

ঘটনা হল, নর্দার্ন বিচ এলাকায় পরিস্থিতি উন্নতি হলেও সমস্যা রয়েছে। তৃতীয় টেস্ট সিডনিতে নির্বিঘ্নে আয়োজন করা সম্ভব হলেও, চতুর্থ টেস্ট আয়োজনে আপত্তি জানাতে পারে কুইন্সল্যান্ড কর্তৃপক্ষ। সিডনি থেকে ব্রিসবেনে চতুর্থ টেস্ট খেলতে যেতে হবে দুই দলের ক্রিকেটারদের। সংক্রমণস্থল হিসাবে বর্তমানে সিডনি থেকে অন্যত্র ট্র্যাভেলে নিষেধাজ্ঞার মুখে পড়তে পারেন ক্রিকেটার এবং সম্প্রচারের দায়িত্বে থাকা কর্মীরা।

কুইন্সল্যান্ড কর্তৃপক্ষ আবার ব্রিসবেনে ঢুকতে না দিলে নিউ সাউথ ওয়েলস প্রশাসন সিডনিতে তৃতীয় টেস্টের পাশাপাশি চতুর্থ টেস্টের আয়োজন করার ব্যাপারে আবার আগাম ইচ্ছাপ্রকাশ করে রেখেছে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার বৈঠকে এখন কী সমাধান সূত্র বেরোয়, সেটাই এখন দেখার।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Melbourne can host two back to back test matches ca gives hints

Next Story
দলে ব্যাপক লবিবাজি, অন্যায়ের শিকার নটরাজন-অশ্বিন! কোহলিকে তুলোধোনা সানির
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com