ভুল না করলে শচীনকে আউট করা অসম্ভব, স্বীকার করলেন ক্লার্ক

বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে ২০০ টেস্ট খেলার পাশাপাশি ১০০টি শতরানও হাঁকিয়েছেন মাস্টার ব্লাস্টার। এর মধ্যে ৫১টি টেস্টে ও ওডিআইতে ৪৯টি। টেস্ট (১৫৯২১) ও ওডিআইতে (১৮৪২৬) সবথেকে বেশি রানের মালিকও তিনি।

By: IE Bangla Sports Desk
Edited By: Subhasish Hazra Sydney  Updated: April 11, 2020, 12:33:12 PM

কার্যত কোনো দুর্বলতায় নেই। ভুল না করলে শচীন রমেশ তেন্ডুলকরকে আউট করা প্রায় অসম্ভব। এমনটাই জানিয়ে দিচ্ছেন মাইকেল ক্লার্ক। ১১৫টা টেস্ট ও ২৪৫টা ওডিআই খেলা ক্লার্ক শচীন ছাড়াও সেরা ব্যাটসম্যানদের প্রতিপক্ষ হিসাবে অথবা সতীর্থ হিসাবে পেয়েছেন। যেমন রিকি পন্টিং, এবি ডিভিলিয়ার্স, জ্যাক ক্যালিস, কুমার সাঙ্গাকারা এবং বিরাট কোহলিকে।

নিজের কেরিয়ারে খেলা এই ব্যাটসম্যানদের মধ্যেই ক্লার্ক সেরা বলেছেন শচীনকে। ফক্স স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে বিশ্বকাপজয়ী অজি দলনেতা বলেছেন, “আমার দেখা টেকনিক্যালি সেরা ব্যাটসম্যান শচীন। আউট করার ক্ষেত্রে কঠিনতম ব্যাটসম্যান। আমার মনে হয় শচীনের টেকনিক্যালি কোনো দুর্বলতা ছিল না। ওর ব্যাটিংয়ের ভুলের অপেক্ষাতেই থাকতে হত।”

বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে ২০০ টেস্ট খেলার পাশাপাশি ১০০টি শতরানও হাঁকিয়েছেন মাস্টার ব্লাস্টার। এর মধ্যে ৫১টি টেস্টে ও ওডিআইতে ৪৯টি। টেস্ট (১৫৯২১) ও ওডিআইতে (১৮৪২৬) সবথেকে বেশি রানের মালিকও তিনি।

ক্লার্ক নিজেও অস্ট্রেলিয়ার সোনালী যুগের প্রতিনিধি। রিকি পন্টিং, ম্যাথু হেডেন, এডাম গিলক্রিস্ট, গ্লেন ম্যাকগ্রাথ, শেন ওয়ার্ন সহ একাধিক তারকার সান্নিধ্যে খেলেছেন।

শচীন জমানা পেরিয়ে যাওয়ার পর বর্তমান প্রজন্মের সেরা ব্যাটসম্যান হিসেবে ক্লার্ক বেছে নিয়েছেন বিরাট কোহলিকে। তিনি জানিয়ে দিয়েছেন, “বিরাট তিন ফরম্যাটেই বর্তমানে সেরা ব্যাটসম্যান। ওয়ানডে এবং টি টোয়েন্টিতে বিরাট দুরন্ত রেকর্ডের মালিক। টেস্টেও বোলারদের শাসন করছে।”

শচীন আর কোহলির মধ্যে মিলের কথা জানাতে গিয়ে ২০১৫ সালের বিশ্বকাপজয়ী ক্যাপ্টেন বলেন, “দুজনেই শতরান করতে ভালোবাসে।”

মাইকেল ক্লার্ক ১১৫টা টেস্ট খেলে ৮৬৪৩ রান করেছেন। ওডিআইতেও দুরন্ত পরিসংখ্যানের মালিক তিনি। ২৪৫ ম্যাচে ৭৯৮১ করেছেন তিনি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Michael clarke rates sachin tendulkar as best ever

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X