ধোনিই সর্বকালের সেরা, জানাচ্ছেন অজি সুপারস্টার

"ও একজন অবিশ্বাস্য ক্রিকেটার। ও বিশ্বাস করে যে শেষ পর্যন্ত প্যানিক করে সেই ম্যাচটা হারে। তাই ও মাথা ঠাণ্ডা রাখার চেষ্টা করে। বোলারের উপর চাপ বাড়িয়ে যায়।"

By: Chennai  April 15, 2020, 1:28:25 PM

নিজে স্বনামধন্য ফিনিশার। তবে বিশ্বে এই ভূমিকায় মহেন্দ্র সিং ধোনি হলেন সর্বকালের সেরা। এমনটাই জানিয়ে দিলেন অস্ট্রেলিয়ান তারকা মাইকেল হাসি। তিনি জানাচ্ছেন, ধোনির ‘আত্মবিশ্বাস’ আর ‘অবিশ্বাস্য শক্তি’ ধোনিকে কিংবদন্তির পর্যায়ে নিয়ে এসেছে।

ইএসপিএন-এর ভিডিও কাস্টে সঞ্জয় মঞ্জরেকরকে হাসি জানান, “বিশ্বে সর্বকালের সেরা ফিনিশার ধোনি। ধোনি ঠাণ্ডা মাথায় প্রতিপক্ষ ক্যাপ্টেনকে চাপে ফেলতে পারে। ধোনির অবিশ্বাস্য শক্তি রয়েছে। কখন বাউন্ডারির বাইরে বল পাঠাতে হবে সেটা ধোনি ভালো জানে। এতটাই ওর নিজের উপর বিশ্বাস রয়েছে। সত্যি কথা বলতে নিজের উপর আমারও এতটা বিশ্বাস নেই।”

ধোনির থেকে কীভাবে রান তাড়া করার কৌশল রপ্ত করেছেন তা জানাতে গিয়ে হাসি বলছিলেন, “আস্কিং রেট যাতে কোনোভাবেই ১২-১৩ না পৌঁছয় সেদিকে খেয়াল রাখি। এটা ধোনির কাছ থেকেই শেখা। ও একজন অবিশ্বাস্য ক্রিকেটার। ও বিশ্বাস করে যে শেষ পর্যন্ত প্যানিক করে সেই ম্যাচটা হারে। তাই ও মাথা ঠাণ্ডা রাখার চেষ্টা করে। বোলারের উপর চাপ বাড়িয়ে যায়।”

ধোনির সঙ্গে পন্টিংকে শ্রেষ্ঠত্বের তালিকায় রাখছেন তিনি। হাসি যে তিনি বলতে থাকেন, “ওরা হার খুব তাড়াতাড়ি ঝেড়ে ফেলে এগিয়ে যেতে পারে। হার কখনও ওদের চিন্তায় প্রতিকূল পরিস্থিতি তৈরি করতে পারে না। ওরা সবসময়েই নিজেদের ধারাবাহিকতা বজায় রাখতে পারে।”

সিএসকের সাফল্যের পিছনে ধোনি-ফ্লেমিং রসায়নকে ধরছেন তিনি। প্রাক্তন দলের সম্পর্কে বলতে গিয়ে অজি তারকা জানান, “দলের মালিক ধোনি-ফ্লেমিংকে নিজেদের মতো দল পরিচালনায় সুযোগ দিয়েছে। দুজনের কেমিস্ট্রির ধারাবাহিকতা দলের সাফল্যের উন্নতম কারণ।”

এর সঙ্গে হাসির সংযোজন, “খেলা ছেড়ে দেওয়ার পরেও দলের মালিকরা নিশ্চয় ধোনিকে অন্য কোনোভাবে দলের সঙ্গে যুক্ত রাখবে। চেন্নাইকে নতুন করে শুরু করতে হবে। পরের দশকে একই দর্শন নিয়ে এগিয়ে যাওয়ার চেষ্টা করবে ওরা।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Michael hussey rates ms dhoni as greatest of all time

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X