বড় খবর

ভারত কী করে বিশ্বকাপে ফেভারিট! কড়া মন্তব্যে কোহলিদের চরম অপমান ভনের

ভারতের সঙ্গেই ভন ফেভারিট তালিকা থেকে বাইরে রেখেছেন অস্ট্রেলিয়াকেও। জানিয়েছেন, অস্ট্রেলিয়া গ্লেন ম্যাক্সওয়েলের ওপর অতিরিক্ত নির্ভরশীল।

ভারত মোটেই টি২০ বিশ্বকাপে ফেভারিট নয়। এমনটাই জানিয়ে দিলেন স্বয়ং মাইকেল ভন। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক জানিয়ে দিলেন, ইংল্যান্ডই টি২০ বিশ্বকাপে ভারসাম্যে এগিয়ে বাকিদের থেকে। শুধু নিজের দেশকে ফেভারিট বাছাই নয়, ভারতের সঙ্গে ফেভারিট ‘ট্যাগ’ যে মোটেই খাপ খায়না, তা দ্ব্যর্থহীন ভাষায় জানিয়ে দিলেন তিনি। সাম্প্রতিক টি২০ সিরিজে ভারতের পারফরম্যান্স যে মোটেই আশাপ্রদ নয়, সেই কথাও মনে করিয়ে দিয়েছেন তিনি। কাপ জেতার বিষয়ে ইংল্যান্ডের সঙ্গেই তিনি রেখেছেন ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান এবং নিউজিল্যান্ডকে।

বিবিসি টেস্ট ম্যাচ স্পেশ্যালে নিজের বক্তব্য রাখতে গিয়ে ভন জানিয়েছেন, “ইংল্যান্ড কাপ জেতার বিষয়ে আমার সেরা বাছাই। টি২০ ক্রিকেটে ভারতকে কী করে ফেভারিট বলা হয়েছে, সেটাই বুঝতে পারছি না। স্রেফ এটুকু জানি, ওঁরা সাম্প্রতিক কয়েকটা সিরিজে একদমই ভাল খেলতে পারেনি।”

আরও পড়ুন: সৌরভকে রাগিয়ে চরম শিক্ষা দেন শেওয়াগ! তারকার জন্মদিনে ফাঁস করলেন মহারাজ স্বয়ং

এরপরে ভনের আরও সংযোজন, “ওয়েস্ট ইন্ডিজ এবং পাকিস্তান ভয়ের কারণ হতে পারে। পাকিস্তানকে কোনওভাবেই খাটো করে দেখার উপায় নেই। নিউজিল্যান্ডের স্কোয়াডে দুর্দান্ত সমস্ত ক্রিকেটার রয়েছে। ম্যাচ জেতার ক্ষেত্রে ওঁদের রণকৌশলের জুড়ি মেলা ভার।”

ভারতের সঙ্গেই ভন ফেভারিট তালিকা থেকে বাইরে রেখেছেন অস্ট্রেলিয়াকেও। জানিয়েছেন, অস্ট্রেলিয়া গ্লেন ম্যাক্সওয়েলের ওপর অতিরিক্ত নির্ভরশীল। “টুর্নামেন্টে অস্ট্রেলিয়ার খুব বেশি আশা দেখছি না। টি২০ ক্রিকেটে ওঁরা বরাবর হোঁচট খায়। তবে গ্লেন ম্যাক্সওয়েল দারুণ ক্রিকেটার। টুর্নামেন্টে ওঁকে দারুণ খেলতে হবে। তবে মনে হয়না অস্ট্রেলিয়া খুব বেশি দূর যাবে। ইংল্যান্ড, ইন্ডিয়া, নিউজিল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ- এই চার দলের মধ্যে একটা এবং কন্ডিশনের জন্য পাকিস্তান সাফল্য পেতে পারে।”

আরও পড়ুন: বিশ্বকাপে ৪ বলে ৪ উইকেট! আয়ারল্যান্ড বোলারের রেকর্ডে তছনছ যাবতীয় কীর্তি, দেখুন ভিডিও

ভন মনে করছেন, টুর্নামেন্টের সাফল্য অনেকটাই পিচের ওপর নির্ভর করবে। “পিচের ভূমিকা গুরুত্বপূর্ণ হতে চলেছে। কারণ ইতিমধ্যেই আইপিএলের টানা ম্যাচ হওয়ার পরে বেশ স্লো হবে পিচ। এমন পিচে ১৫০-১৬০ ভাল স্কোর হবে।” জানিয়েছেন ভন।

দুবাইয়ে সোমবার ভারত প্রথম ওয়ার্ম আপ ম্যাচে ইংল্যান্ডকে হারিয়েছে। বুধবার বিরাট কোহলিরা দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি। ২৪ তারিখে ভারত টুর্নামেন্টে অভিযান শুরু করছে পাকিস্তানের বিরুদ্ধে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Michael vaughan rubbishes claim india being t20 world cup favourites

Next Story
ফাইনাল হেরে নিজেকেই দায়ী করলেন রুবেল, কী বললেন তিনি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com