scorecardresearch

বড় খবর

বিশ্বকাপের আগে আইপিএল চাইছেন ইংল্যান্ড তারকা

অক্টোবরে বিশ্বকাপ হওয়ার আগে সেপ্টেম্বরে আইপিএল চাইছেন তিনি। সেপ্টেম্বরে আন্তর্জাতিক সূচি অনুযায়ী ইউএই তে পাক বোর্ড আয়োজিত এশিয়া কাপ খেলতে যাওয়ার কথা ভারতের। 

বিশ্বকাপের আগে আইপিএল চাইছেন ইংল্যান্ড তারকা
বড় করে না হলেও পাঁচ সপ্তাহের সংক্ষিপ্ত আইপিএল আয়োজন করা যেতেই পারে, এমনটাই মনে করছেন ইংল্যান্ডের জাতীয় দলের প্রাক্তন তারকা মাইকেল ভন। তিনি বলছেন, করোনা পরিস্থিতি আয়ত্তে এলে অক্টোবর ও নভেম্বরে টি টোয়েন্টি বিশ্বকাপের আগে আইপিএল আয়োজন করা যেতেই পারে।
বিশ্বে প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। গোটা বিশ্বে ইতিমধ্যেই ৫০ হাজারের কাছাকাছি লোক মারা গিয়েছেন এই ভাইরাসের কবলে পড়ে। প্রায় ১ মিলিয়নের বেশি লোক এখনও লড়াই করছে এই ভাইরাসে আক্রান্ত হয়ে।
এমন অবস্থায় আইপিএল ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করে দেওয়া হয়েছে। গোটা দেশেই এখন করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে এমন অবস্থায় চলতি মরশুমে আইপিএল বাতিল করার পক্ষে অনেকে। যদিও বোর্ডের অনেকে আবার অগাস্ট-সেপ্টেম্বরের উইন্ডোতে দু-একটি সফর বাতিল করে আইপিএল খেলানোর পক্ষপাতী, টি২০ বিশ্বকাপের আগে।
ক্রিকেট বিশেষজ্ঞদের ধারণা, পরিস্থিতি স্বাভাবিক হতে এখন বেশ কয়েকমাস সময় লাগবে। এমন অবস্থায় সম্ভবত আইপিএল বাতিল করা ছাড়া আর কোনো উপায় নেই আয়োজকদের।
ভন অবশ্য ক্রিকেট ভক্তদের আশার কথা শোনাচ্ছেন, “অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ হওয়ার আগে যদি আইপিএল আয়োজন করা যায় তাহলে ক্রিকেটাররা পর্যাপ্ত প্রস্তুতি পাবে। তারপরে বিশ্বকাপ খেলা খারাপ হবে না। গুরুত্বপূর্ণ হলো বিশ্বকাপ এবং সেই সঙ্গে আইপিএল আয়োজিত হওয়া।” টুইট করে একথা জানালেন ভন।
এই যুক্তি অনুযায়ী, অক্টোবরে বিশ্বকাপ হওয়ার আগে সেপ্টেম্বরে আইপিএল চাইছেন তিনি। সেপ্টেম্বরে আন্তর্জাতিক সূচি অনুযায়ী ইউএই তে পাক বোর্ড আয়োজিত এশিয়া কাপ খেলতে যাওয়ার কথা ভারতের। এরপরেই ঘরের মাটিতে ভারতকে ইংল্যান্ডের বিপক্ষে তিনটে টি টোয়েন্টি ও তিনটে ওয়ানডে খেলতে হবে।
ভনের এই যুক্তি উড়িয়ে দিয়ে বোর্ডের এক শীর্ষকর্তা বলেছেন, সেপ্টেম্বরে ভারতে বর্ষাকাল। মুম্বই, চেন্নাই জলের কবলে থাকে। এত সহজভাবে মোটেই কোনো কথা বলা সম্ভব নয়।
ক্রিকেট মহলের একাংশ আবার বলছে, বিশ্বকাপ স্থগিত করে আইপিএল খেলা হোক। তবে আইসিসি ও বিসিসিআইয়ের কর্তারা বলছেন, এত তাড়াতাড়ি এই বিষয়ে মন্তব্য করা উচিত হবে না।
বোর্ডের কর্তা জানাচ্ছেন, “আগামীকাল পরিস্থিতি কী হবে কেউ জানে না। আশা করা যায় এই সমস্যা শীঘ্রই মিটে যাবে। এবং স্বাভাবিক অবস্থা ফিরে আসবে। তারপরেই আইপিএলের অপশন নিয়ে আলোচনা শুরু করা হবে।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Michael vaughn wants 5 weeks ipl