scorecardresearch

বড় খবর

Mike Hesson: নিউজিল্যান্ডের কোচের পদ থেকে ইস্তফা দিলেন

বিশ্বকাপের বছরখানেক আগেই নিউজিল্যান্ডের কোচের পদ থেকে ইস্তফা দিলেন মাইক হেসন। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে জাতীয় দলের কোচের পদ থেকে সরে দাঁড়ানোর কথা জানালেন তিনি। বলে দিলেন যে,  আগামী ৩১ জুন তাঁর চাকরিতে শেষ দিন হবে।

Mike Hesson
Mike Hesson: নিউজিল্যান্ডের কোচের পদ থেকে ইস্তফা দিলেন

বিশ্বকাপের বছরখানেক আগেই নিউজিল্যান্ডের কোচের পদ থেকে ইস্তফা দিলেন মাইক হেসন। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে জাতীয় দলের কোচের পদ থেকে সরে দাঁড়ানোর কথা জানালেন তিনি। বলে দিলেন, আগামী ৩১ জুন তাঁর চাকরির শেষ দিন। ৪৩ বছরের হেসন ২০১২-তে কিউয়িদের হেড কোচ নিযুক্ত হন। পরিবারের সঙ্গে আরও বেশি সময় কাটাবেন বলেই কোচিং ছাড়ার সিদ্ধান্ত নেন। হেসন বলেন, “কোচের চাকরিতে শতকরা একশো শতাংশ দায়বদ্ধতা প্রয়োজন। আগামী ১২টা মাস সেটাই প্রয়োজন। কিন্তু আমি সেই জায়গায় নেই। আমার পক্ষে নিজেকে উজাড় করে দেওয়া সম্ভব নয়।”

হেসনের ছ’বছরের কোচিং কেরিয়ারে নিউজিল্যান্ডের উল্লেখযোগ্য পারফরম্যান্স ছিল গত বিশ্বকাপে। সেবার প্রথম তারা এই টুর্নামেন্টের ফাইনাল খেলেছিল। ঘরের মাটিতে টেস্ট ক্রিকেটেও তাদের আধিপত্য বজায় ছিল। হেসনের অধীনে ১১টি সিরিজের মধ্যে নিউজিল্যান্ড আটটি জিতেছে। হেসনের বিদায়লগ্নে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন তাঁর ভূয়সী প্রশংসা করেছেন। বলেছেন, “শেষ ছ’বছরে হেসনের হাত ধরেই নিউজিল্যান্ড ক্রিকেটের বিশাল উন্নতি হয়েছে।” অন্যদিকে নিউজিল্যান্ডের কিংবদন্তি ক্রিকেটার ব্রেন্ডন ম্যাকালাম একধাপ এগিয়ে বলেছেন, তাঁর মতে হেসনই ছিলেন নিউজিল্যান্ডের শ্রেষ্ঠ কোচ।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Mike hesson quits as new zealand cricket coach