IPL Auction 2020: ফের নাম প্রত্য়াহার স্টার্কের, নিলামে নিজেকে রাখলেন ম্য়াক্সওয়েল

আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় আইপিএলের নিলাম বসছে। তার আগেই বড় ধাক্কা কেকেআর শিবিরে। অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার মিচেল স্টার্ককে দেখা যাবে না আসন্ন আইপিএলে।

By:
Edited By: Subhapam Saha Kolkata  Updated: December 3, 2019, 11:05:59 AM

আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় আইপিএলের নিলাম বসছে। তার আগেই বড় ধাক্কা কেকেআর শিবিরে। অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার মিচেল স্টার্ককে দেখা যাবে না আসন্ন আইপিএলে। এই নিয়ে টানা দ্বিতীয়বার টুর্নামেন্ট থেকে নিজের নাম প্রত্য়াহার করে নিলেন তিনি। অজি পেসার জানিয়ে দিলেন যে, টেস্ট ক্রিকেটের জন্য় নিজেকে ফিট রাখতেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

স্টার্ক না খেললেও আইপিএলে খেলবেন তাঁরই দুই সতীর্থ ক্রিস লিন ও গ্লেন ম্য়াক্সওয়েল। যে সাতজন ক্রিকেটার অকশান পুলে নিজেদের নাম রেখেছেন তাঁদের মধ্য়ে রয়েছেন লিন-ম্য়াক্সওয়েল। দুই ক্রিকেটারেরই বেস প্রাইজ ২ কোটি টাকা।

আরও পড়ুন-IPL 2019: কলকাতায় আইপিএল নিলামের আসর

২০১৮ আইপিএলে ৯.৪ কোটি টাকায় স্টার্ককে দলে নিয়েছিল শাহরুখ খানের নাইট রাইডার্স। কিন্তু চোটের জন্য় টুর্নামেন্টে একটি ম্য়াচও খেলা হয়নি তাঁর। সাইডলাইনেই ছিলেন বাঁ-হাতি পেসার। ২০১৫ সালে শেষবার স্টার্ককে আইপিএলে দেখা গিয়েছে রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের জার্সিতে। জো রুটও আইপিএল থেকে নিজের নাম তুলে নিয়েছেন। ইংল্য়ান্ড অধিনায়ক ও বিশ্বমানের ব্য়াটসম্য়ানকে দেখা যাবে না আইপিএলে।

গত ৩০ নভেম্বর আইপিএলে রেজিস্ট্রেশনের শেষ দিন ছিল। ২০২০ আইপিএলে ৭১৩ জন ভারতীয় ও ২৫৮ জন বিদেশি ক্রিকেটার নিলামে উঠবেন। ৭৩টি জায়গা ফাঁকা রয়েছে। ২১৫ জন ক্য়াপড প্লেয়ারদ, ৭৫৪ জন আনক্য়াপড প্লেয়ার অ্যাসোসিয়েট নেশনসের ২ জন প্লেয়ার রয়েছে।

২০১৯-এর আইপিএলে প্রত্যেক ফ্র্যাঞ্চাইজির বাজেট বেঁধে দেওয়া হয়েছিল ৮২ কোটি টাকা। তবে আসন্ন আইপিএলে আরও ৩ কোটি টাকা বেশি খরচ করতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। অর্থাৎ সবমিলিয়ে নিলামে দলগুলি ৮৫ কোটি টাকার দল গড়তে পারবে। গত বছরের নিলামের পরে দলগুলির হাতে যে পরিমাণ টাকা উদ্বৃত্ত রয়েছে, তার সঙ্গেই যুক্ত হবে ৩ কোটি টাকা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mitchell starc opts out again maxwell back in auction pool167125

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

করোনা আপডেটস
X