বড় খবর

ভারতকে গর্বিত করে ১০ হাজারের চূড়ায় মিতালি, উচ্ছ্বসিত শচীন-জয় শাহরা

একদিনের ক্রিকেটে মিতালি সাতটি সেঞ্চুরি এবং ৫৪ টি হাফসেঞ্চুরি করার কৃতিত্ব তাঁর নামের পাশে। ২০১৯ সালে টি-২০ ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন তিনি।

বেনজির কীর্তি গড়ে ফেললেন মহিলা দলের তারকা ক্রিকেটার মিতালি রাজ। প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রানের মালিক হয়ে গেলেন তিনি। তারপরেই বোর্ডের কর্তা থেকে প্রাক্তন তারকা ক্রিকেটাররা উচ্ছ্বসিত প্রশংসা করেছেন মিতালি রাজের।

৩৮ বছরের মিতালি ১০ হাজারি ক্লাবে ইংল্যান্ডের চার্লট এডওয়ার্ডসের সঙ্গে একই বন্ধনীতে বসে পড়লেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি একদিনের সিরিজের তৃতীয় ম্যাচে এনে বসের বলে বাউন্ডারি হাঁকিয়ে এই নজির গড়ে ফেলেন।

আরো পড়ুন: কেন ইসলাম ধর্ম গ্রহণ, পাক ক্রিকেটের অজানা তথ্য ফাঁস করলেন মহম্মদ ইউসুফ

জাতীয় দলের জার্সিতে মিতালি রাজ ১০টি টেস্ট, ২১২টি ওডিআই এবং ৮৯টি টি২০ খেলেছেন। তিন ফরম্যাটে তাঁর রানসংখ্যা যথাক্রমে ২১৪, ৬৯৭৪ এবং ২৩৬৪। বর্তমানে তাঁর মোট আন্তর্জাতিক রানসংখ্যা ১০০০১। এমন কীর্তি গড়ার পরেই শচীন টুইট করেন, “আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান পূর্ণ করায় হার্দিক অভিনন্দন। দুর্দান্ত কৃতিত্ব। আরো ভালো খেলতে থাকো।”

আরো পড়ুন: জাতীয় দলে থাকতে হলে নিয়ম মানো! KKR-এর বরুণকে কড়া বার্তা কোহলির

শুক্রবার মাইলফলক গড়ার পরের বলেই আউট হয়ে যান মিতালি। বসের স্ট্রেট ডেলিভারি মিড উইকেটে মিগনন দু প্রেজের হাতে ক্যাচ তুলে বিদায় নেন। ৫০ বলে পাঁচটি বাউন্ডারির সাহায্যে ৩০ রান করেন তিনি।

১৯৯৯ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে মিতালির। একদিনের ক্রিকেটে মিতালি সাতটি সেঞ্চুরি এবং ৫৪ টি হাফসেঞ্চুরি করার কৃতিত্ব তাঁর নামের পাশে। ২০১৯ সালে টি-২০ ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন রাজস্থানের তারকা এই ক্রিকেটার। টি২০-তে ১৭টি হাফসেঞ্চুরি করেছেন তিনি। সর্বোচ্চ স্কোর ৯৭ নটআউট।

দুরন্ত নজির গড়ার পরে মিতালিকে অভিনন্দন জানিয়েছেন বোর্ড সচিব জয় শাহ এবং বোর্ড। এছাড়াও আইপিএলের চেন্নাই সুপার কিংস এবং মুম্বই ইন্ডিয়ান্সও মিতালিকে শুভেচ্ছা জানিয়ে বার্তা দিয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mithali raj achieved 10000 runs in international cricket

Next Story
কেন ইসলাম ধর্ম গ্রহণ, পাক ক্রিকেটের অজানা তথ্য ফাঁস করলেন মহম্মদ ইউসুফ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X