বড় খবর

সুকান্ত কদমের টুইটের পরেই মোদীর শুভেচ্ছা প্য়ারা ব্য়াডমিন্টন পদক জয়ীদের

গোটা দেশ যখন বিশ্ব ব্যাডমিন্টন চ্য়াম্পিয়নশিপে পিভি সিন্ধুর সোনা এবং সাই প্রনীতের ব্রোঞ্জে মেতে, তখনই দেশের আরও অ্যাথলিটরা বাসেল থেকে প্য়ারা বিশ্ব ব্যাডমিন্টন চ্য়াম্পিয়নশিপ ১২টি পদক ছিনিয়ে এনেছেন।

PM Narendra Modi congratulates para badminton winners after tweet by medallist Sukant Kadam
সুকান্ত কদমের টুইটের পরেই মোদীর শুভেচ্ছা প্য়ারা ব্য়াডমিন্টন পদক জয়ীদের (ছবি-টুইটার/সাই)

গোটা দেশ যখন বিশ্ব ব্যাডমিন্টন চ্য়াম্পিয়নশিপে পিভি সিন্ধুর সোনা এবং সাই প্রনীতের ব্রোঞ্জে মেতে, তখনই দেশের আরও অ্যাথলিটরা বাসেল থেকে প্য়ারা বিশ্ব ব্যাডমিন্টন চ্য়াম্পিয়নশিপ ১২টি পদক ছিনিয়ে এনেছেন। এদিকে কারোর খেয়ালই ছিল না। সকলেই মেতে সিন্ধু-প্রনীতে।

এই ঘটনা দেখে প্য়ারা ব্য়াডমিন্টনের ব্রোঞ্জ পদকজয়ী সুকান্ত কদম দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে টুইট করেন। তিনি জানান যে, তাঁরাও ডজন পদক পেয়েছেন, মোদীর সঙ্গে দেখা করে তাঁর আশীর্বাদ প্রার্থনা করছেন। আর এই টুইটের পরেই মোদী টুইট করে গোটা দলকে শুভেচ্ছা জানান। তিনি লেখেন তাঁদের কৃতিত্বে ভারত গর্বিত।

আরও পড়ুন: ভিডিও: দেশে ফিরে শুভেচ্ছায় ভাসলেন সিন্ধু, দেখা করলেন প্রধানমন্ত্রী-ক্রীড়ামন্ত্রীর সঙ্গে

ভারতের প্য়ারা শাটলাররা বিশ্বচ্য়াম্পিয়নশিপের মঞ্চ থেকে তিনটি সোনাসহ মোট ১২টি পদক ছিনিয়ে এনেছে। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু সকল পদক জয়ীদের সঙ্গে দেখা করে তাঁদের হাতে ১ কোটি ৮২ লক্ষ টাকা তুলে দেন।

রিজিজু আরও জানিয়ে দেন যে, ক্রীড়ামন্ত্রক সিদ্ধান্ত নিয়েছে যে, এবার থেকে আন্তর্জাতিক মঞ্চ থেকে ফেরার পর আর অ্যাথলিটদের আনুষ্ঠানিক সেরেমনির জন্য় এক বছর অপেক্ষা করতে হবে না। অ্যাথলিটরা দেশে ফেরার পরেই তাঁদের হাতে নগদ অর্থ ( সর্বোচ্চ ২০ লক্ষ টাকা পর্যন্ত) তুলে দেওয়া হবে। এই যুগান্তকারী সিদ্ধান্তে খুশি হয়েছেন অ্যাথলিটরা।

Web Title: Modi congratulates para badminton winners after tweet by medallist sukant kadam

Next Story
মিগুয়েল কামিন্সের পরিবর্তে কেমো পলকে দলে নিল উইন্ডিজKeemo Paul replaces Miguel Cummins for Jamaica Test
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com