ম্য়াজিক দেখালেন মহম্মদ সালাহ, রোমাকে গোলের মালা পরাল লিভারপুল

মঙ্গলবার রাতে অ্যানফিল্ডে আগুন ঝলসাল লিভারপুল। মশাল জ্বালানোর কাজটা করলেন সেই সালাহ। শুধু দুটি গোল করেই থামলেন না তিনি, দুটি গোলও করালেন।

Liverpool  Published: April 25, 2018, 1:54:07 PM

সদ্যই পিএফএ-র বর্ষসেরা ফুটবলারের পুরস্কার পেয়েছেন মহম্মদ সালাহ। ফের একবার এই মিশরীয় স্ট্রাইকার বুঝিয়ে দিলেন কেন তিনি এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ফরোয়ার্ড। মঙ্গলবার রাতে অ্যানফিল্ডে আগুন ঝলসাল লিভারপুল। মশাল জ্বালানোর কাজটা করলেন সেই মহম্মদ সালাহ। শুধু দুটি গোল করেই থামলেন না তিনি, দুটি গোলও করালেন। য়ুর্গেন ক্লপের লিভারপুল ৫-২ গোলে গুঁড়িয়ে দিল রোমাকে। চ্য়াম্পিয়ন্স লিগের শেষ চারের লড়াইয়ে ঘরের মাঠে মুখোমুখি হয়েছিল লিভারপুল-রোমা। ক্লপ অ্যান্ড কোং-এর প্রথম লেগের স্কোরলাইনই ফাইনালের দরজা অনেকটা প্রশস্ত করে দিল একথা বলাই যায়।

আরও পড়ুন, PFA-র বর্ষসেরা মহম্মদ সালাহ

আরও পড়ুন, রোমার দুরন্ত প্রত্যাবর্তনে ছিটক গেল বার্সা, ‘সিটি’ বাজিয়ে শেষ চারে লিভারপুল

এদিন ম্যাচের ৩৫ মিনিটে সালাহ এগিয়ে দেন লিভারপুলকে। রবার্তো ফার্মিনোর পাস থেকে ক্রসবারের টপ কর্নারে বলটাকে রাখেন তিনি। এরপর ফের সালাহ-ফার্মিনোর যুগলবন্দি। বিরতির ঠিক আগেই সালাহ গোল করে ব্যাবধান বাড়ান। সালাহ এদিন তাঁর প্রাক্তন ক্লাবের বিরুদ্ধেই ফুল ফোটালেন মাঠে। দ্বিতীয়ার্ধের ন মিনিটের মধ্যেই স্কোরলাইন ৩-০ করে ফেলে লিভারপুল। এবার সালাহর পাস থেকে গোল করলেন সাদিও মানে। ম্যাচের ৬১ মিনিটে সালাহ প্রতিদান ফিরিয়ে দিলেন। ফার্মিনোকে একটা গোল সাজিয়ে দিলেন তিনি। ছয় গজ বক্সের মধ্যে লো ক্রস ধরেই গোল করেন ফার্মিনো। এর সাত মিনিট পর ফের গোল করলেন ফার্মিনো। এই গোলই রোমার কফিনে পেরেক পুঁতে দিল। এরপর ম্যাচের ৮১ মিনিটে এডিন ডেকো ও ৮৫ মিনিটে দিয়েগো পেরোত্তি (পেনাল্টি) রোমার হয়ে ব্যবধান কমান। ম্যাচের পর ক্লপের মুখে শুধুই সালাহ স্তুতি। তিনি বলছেন যে, এই মরশুমে সালাহ অবিশ্বাস্য ফুটবল খেলছেন। ফুটবলমহলের একাংশ এখনই লিভারপুলের হাতে চ্যাম্পিয়ন্স লিগ দেখছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mohamed salah magic leads liverpool to 5 2 win over roma in champions league semi final

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement