বড় খবর

রাস্তায় নামলেন শামি! ক্লান্ত শ্রমিকদের জল-খাবার দিয়ে জিতলেন হৃদয়

করোনা আক্রান্তের সংখ্যা হুহু করে বাড়ছে দেশে। গত ২৪ ঘন্টায় ফের ৮১৭১ জন আক্রান্ত হয়েছেন এই ভাইরাসে। মৃত্যুর সংখ্যা শেষ ২৪ ঘন্টায় ২০৪।

পরিযায়ী শ্রমিকদের পাশে থাকার বার্তা আগেই দিয়েছিলেন। এবার রাস্তায় নেমে শ্রমিকদের খাবার, জল, মাস্ক বিতরণ করে দেশের হৃদয় জিতে নিলেন শামি। গোটা দেশ থেকেই যে শ্রমিকরা উত্তরপ্রদেশে তাঁর বাড়ির পাশে হাই রোড ধরে চলেছেন, তাদের উদ্দেশ্যেই সাহায্যের হাত বাড়িয়ে দিলেন তারকা পেসার।

বিসিসিআইয়ের তরফে এদিন একটি ভিডিও শেয়ার করা হয়েছে। সেই ভিডিওর ক্যাপশনে লেখা হয়েছে, “দেশ যখন করোনার বিরুদ্ধে লড়াই করছে, তখন উত্তরপ্রদেশের ২৪ নম্বর জাতীয় সড়কের পাশে খাবার, মাস্ক দিয়ে শ্রমিকদের বাড়ি পৌঁছাতে সাহায্য করছেন শামি। সাহসপুরে নিজের বাড়ির পাশে খাবার বিতরণ কেন্দ্রও তৈরি করেছে ও। এই যুদ্ধে আমরা সবাই একসঙ্গে রয়েছি।”

 

বিসিসিআইয়ের পোস্ট করা ভিডিওতে দেখা যাচ্ছে, রাস্তায় যাঁরা গাড়ির প্রতীক্ষায় রয়েছেন তাদের পানীয় জল বিতরণ করছেন। বাকিদের হাতে খাবারের প্যাকেট ও কলা তুলে দিচ্ছেন। উত্তরপ্রদেশে আমরোহার পাশে জাতীয় সড়কে শ্রমিকদের জন্য তাঁবু খাটিয়ে খাবার বিতরণও করেছেন তিনি।

জুন মাসে যুজবেন্দ্র চাহালের সঙ্গে ইনস্টাগ্রাম চ্যাটে এর আগে শামি জানিয়েছিলেন কিভাবে তিনি এক অজ্ঞান পরিযায়ী শ্রমিককে সাহায্য করেছিলেন।

শামি বলেছিলেন, “একজন রাজস্থান থেকে আসছিলেন। গন্তব্য ছিল বিহার। যেটা লখনউ থেকেও অনেক দূরে। ঘরে যাওয়ার অন্য কোনো উপায়ও ছিল না। বাড়ির সিসিটিভি ক্যামেরায় দেখেছিলাম খিদেতে অজ্ঞান হয়ে যায় ও আমার বাড়ির দরজার সামনে। ওকে খাবার দিয়ে সাহায্য করেছিলাম।”

জাতীয় দলের তারকা পেসার আরো জানিয়েছেন, “যতটা সম্ভব সাহায্য করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। এখানে অনেক পরিযায়ী শ্রমিক রয়েছে যারা দিন যাপনে সত্যি সমস্যায় পড়েছেন। আমার বাড়ির সামনেই হাইওয়ে। দেখতে পাচ্ছি লোকে কতটা সমস্যার মুখে পড়েছে। এমন সময়ে নিজের সামর্থ্য মতো সাহায্য করার চেষ্টা করছি।”

করোনা আক্রান্তের সংখ্যা হুহু করে বাড়ছে দেশে। গত ২৪ ঘন্টায় ফের ৮১৭১ জন আক্রান্ত হয়েছেন এই ভাইরাসে। মৃত্যুর সংখ্যা শেষ ২৪ ঘন্টায় ২০৪। আক্রান্তের মত সংখ্যা প্রায় ২ লক্ষ। এমন অবস্থায় অর্থনীতিকে চাঙ্গা রাখতে বিধিনিষেধ আরোপ করে লকডাউন অনেকটাই শিথিল করে দেওয়া হয়েছে।কেন্দ্রীয় সরকারের তরফে।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mohammed shami helps migrants workers in uttar pradesh

Next Story
চাহালকে জাতি বিদ্বেষী মন্তব্য, ক্ষমা চাওয়ার দাবি উঠল যুবরাজের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com