scorecardresearch

টি২০ বিশ্বকাপ থেকে বাদ শামি! চরম দুঃসংবাদে ছিন্নভিন্ন জাতীয় দলের সুপারস্টার

মহম্মদ শামি বিশ্বকাপে নির্বাচকদের ভাবনায় নেই। এমনটাই এবার জানা গেল।

টি২০ বিশ্বকাপ থেকে বাদ শামি! চরম দুঃসংবাদে ছিন্নভিন্ন জাতীয় দলের সুপারস্টার

জাতীয় দলের হয়ে তিন ফরম্যাটেই নির্ভরযোগ্য অস্ত্র মহম্মদ শামি। জসপ্রীত বুমরার সঙ্গেই প্রিমিয়ার পেসার হিসাবে গত কয়েক বছরে নিজেকে অপরিহার্য হিসাবে প্রমাণ করেছেন তিনি। তবে ওয়েস্ট ইন্ডিজ সফর চলাকালীনই বড়সড় দুঃসংবাদ ঘিরে ধরল মহম্মদ শামিকে। অস্ট্রেলিয়ায় কয়েক মাস পরেই টি২০ বিশ্বকাপের স্কোয়াডে সম্ভবত ভাবা হচ্ছে না তারকা পেসারকে। শামিকে ইতিমধ্যেই নির্বাচকরা নিজেদের ভাবনার কথা জানিয়ে দিয়েছেন। এমনটাই জানানো হল ইনসাইড স্পোর্টসের প্রতিবেদনে।

নির্বাচক কমিটির এমন মনোভাব এবার প্রকাশ্যে চলে এল। ইনসাইড স্পোর্টসকে বোর্ডের এক কর্তা জানিয়ে দিয়েছেন, “শামির বয়স মোটেই কমছে না। তাছাড়া ওঁকে টেস্টের জন্য তরতাজা প্রয়োজন। গত টি২০ ওয়ার্ল্ড কাপের পরেই শামির সঙ্গে ওঁর ওয়ার্কলোড ম্যানেজমেন্ট নিয়ে আমাদের হালকা কথাবার্তা হয়েছে। এখন থেকে সেটাই হতে চলেছে। টি২০ বিশ্বকাপে ও আমাদের ভাবনায় নেই। তরুণদের ওপর নজর রাখা হবে।”

আরও পড়ুন: আর ক্যাপ্টেন হতে চাই না! কোহলির নেতৃত্ব ত্যাগ নিয়ে বিষ্ফোরক বয়ান BCCI কর্তার

টি২০ ওয়ার্ল্ড কাপে ব্যর্থতার পরে নির্বাচকরা একাধিক ক্রিকেটারের ওয়ার্কলোড নিয়ে প্ল্যানমাফিক এগিয়েছে। শামির সঙ্গেই বিরাট কোহলি, ঋষভ পন্থ, জসপ্রীত বুমরা, রোহিত শর্মাদের মাঝে মধ্যেই বিশ্রামে পাঠিয়ে প্রতি সিরিজে স্কোয়াডে বারবার পরিবর্তন আনা হয়েছে।

মহাম্মদ শামির সঙ্গেই শিখর ধাওয়ানকে টি২০ থেকে কার্যত ব্রাত্য করে দেওয়া হয়েছে। টি২০ ওয়ার্ল্ড কাপে শিখর ধাওয়ান জায়গা পাননি। আবার শামি টি২০ বিশ্বকাপের পরে একটি টি২০ ম্যাচেও খেলেননি। যদিও ওয়ানডে এবং টেস্টে দলে এখনও অপরিহার্য তিনি।

শিখর ধাওয়ান আবার টেস্ট এবং টি২০-তে বাতিল হলেও ওয়ানডে স্কোয়াডে খেলানো হচ্ছে। সম্প্রতি জাতীয় ওয়ানডে দলে ক্যাপ্টেনের ভূমিকাতেও দেখা গিয়েছে তাঁকে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Mohammed shami not in bccis planning for t20 world cup revealed