বড় খবর

তিনবার আত্মহত্যার চেষ্টা শামির! চ্যাটে ফাঁস ঘটনা

শামি জানান, ২০১৫ সালের ক্রিকেট বিশ্বকাপের পর চোট সরিয়ে মাঠে ফিরতে ১৮ মাস সময় লেগেছিল।

একবার কিংবা দুবার নয়। তিনবার আত্মহত্যার চেষ্টা করেছিলেন মহম্মদ শামি। শনিবার ইনস্টাগ্রাম লাইভ সেশনে জাতীয় দলের তারকা পেসার রোহিত শর্মার সঙ্গে চ্যাটে এমনই চাঞ্চল্যকর তথ্য জানিয়ে হইচই ফেলে দিলেন। প্রচণ্ড মানসিক অবসাদ ও ব্যক্তিগত সমস্যার জন্য এমনটা করতে চেয়েছিলেন তিনি।

শামি রোহিতকে জানান, “সেই সময় আমি যদি পরিবারের কাছ থেকে সমর্থন না পেতাম, তাহলে ক্রিকেট থেকে হারিয়ে যেতাম। স্ট্রেস ও পারিবারিক সমস্যার কারণে তিনবার আত্মহত্যার চেষ্টাও করি। সেই সময় আমার মাথায় ক্রিকেট একদমই ছিল না। আমরা ২৪ তলায় থাকতাম। বাড়ির সবার আশঙ্কা ছিল আমি ব্যালকনি থেকে ঝাঁপিয়ে পড়তে পারি।”

সেই অভিজ্ঞতার বর্ণনা দিতে গিয়ে শামি আরো জানিয়েছেন, “আমার ২-৩ জন বন্ধু আমার সঙ্গে ২৪ ঘন্টা থাকত। সেই ফেজ কাটিয়ে ওঠার জন্য আমার বাবা-মা সবসময় ক্রিকেটে ফোকাস করতে বলত অন্য কোনকিছু চিন্তা না করে। তারপর অনুশীলন শুরু করি। দেরদুনের একাডেমিতে প্রচণ্ড পরিশ্রম করেছিলাম।”

শামি জানান, ২০১৫ সালের ক্রিকেট বিশ্বকাপের পর চোট সরিয়ে মাঠে ফিরতে ১৮ মাস সময় লেগেছিল।

তারকা পেসার জানান, “রিহ্যাব প্রচণ্ড স্ট্রেসফুল। কারণ একই জিনিস দিনের পর দিন করে যেতে হয়। তারপর পারিবারিক সমস্যাও শুরু হলো। একটা দুর্ঘটনাও ঘটল। আইপিএল শুরু হওয়ার ঠিক ১০-১২ দিন আগে এক্সিডেন্ট ঘটেছিল। মিডিয়ায় ফলাও করে আমার ব্যক্তিগত সমস্যা বের হচ্ছিল।”

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mohammed shami thought of committing suicide thrice

Next Story
ক্রিকেটে ফিটনেসের আমদানি করেন চুনী, বলছেন দোশি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com