scorecardresearch

শামির ভাই এবার বাংলা দলে, টি২০-তে পারফর্ম করে লক্ষ্য আইপিএল

কিছুদিন আগে বাংলার মেন্টর ভিভিএস লক্ষ্মণও খারাপ ফর্ম কাটিয়ে উঠতে অভিমন্যুকে টিপস দেন। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে গ্রুপ-বি-তে বাংলার সঙ্গেই রয়েছে তামিলনাড়ু, ঝাড়খন্ড।

শামির ভাই এবার বাংলা দলে, টি২০-তে পারফর্ম করে লক্ষ্য আইপিএল

অভিমন্যু ঈশ্বরণ নন, আসন্ন সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে বাংলার অধিনায়ক নির্বাচিত হলেন বর্ষীয়ান তারকা অনুস্টুপ মজুমদার। দলের ভাইস ক্যাপ্টেন হচ্ছেন শ্রীবৎস গোস্বামী। স্কোয়াডে জায়গা পেয়েছেন মহম্মদ স্বামীর ভাই মহম্মদ কাইফও।

গত মরশুমে কার্যত একার হাতে বাংলাকে ফাইনালে তুলেছিলেন। এই ক্যাপ্টেনশিপ তারই পুরস্কার বলে মনে করছে ক্রিকেট মহল। সিএবির তরফে যদিও বলা হয়েছে অভিমন্যুর উপর থেকে নেতৃত্বের চাপ কমানোর জন্য শুধুমাত্র টি২০ এই টুর্নামেন্টেই নেতৃত্ব দেবেন অনুস্টুপ। ঘটনা হল, অভিমন্যুর মত শ্লথগতির ব্যাটসম্যান টি২০-র প্রথম একাদশে জায়গা নিশ্চিত নয়। গত মরশুমে জাতীয় পর্যায়ে একদমই নজর কাড়তে পারেননি তিনি। একটাও হাফসেঞ্চুরি পাননি গতবার। সীমিত ওভারের ক্রিকেটে রানের গতি বাড়াতে পারেন না ইচ্ছেমত।

বাংলার অধিনায়ক হিসেবে অভিমন্যু ২০১৯-২০ মরশুমে রঞ্জি ফাইনালে তুলেছিলেন দলকে। তবে ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ হন। ১০ ম্যাচে ১৭.২০ গড়ে মাত্র একটা হাফসেঞ্চুরি করেছিলেন।অন্যদিকে, অনুস্টুপ ৫৮.৬৬ গড়ে ৭০৪ রান করেন মাত্র ৮ ম্যাচে। মনোজ তিওয়ারীর পর বাংলার দ্বিতীয় রান সংগ্রাহকও হন তিনি। দলকে রানার্স আপ করার পিছনে অনেকটাই অবদান ছিল অনুস্টুপের।

সিএবি নিজেদের বিবৃতিতে সাফ জানিয়ে দিয়েছে, অভিমন্যু, অনুস্টুপ এবং শ্রীবৎস গোস্বামীর সঙ্গে এদিন আলাদা করে কথা বলেন সভাপতি অভিষেক ডালমিয়া এবং সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। সেখানেই তিন তারকাকে বলে দেওয়া হয়েছে, শুধুমাত্র চলতি টুর্নামেন্টের জন্যই নেতৃত্বে এই বদল। সিএসবির আশা, নেতৃত্বের চাপ না থাকলে আরো খোলা মনে পারফর্ম করতে পারবেন অভিমন্যু।

কিছুদিন আগে বাংলার মেন্টর ভিভিএস লক্ষ্মণও খারাপ ফর্ম কাটিয়ে উঠতে অভিমন্যুকে টিপস দেন। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে গ্রুপ-বি-তে বাংলার সঙ্গেই রয়েছে তামিলনাড়ু, ঝাড়খন্ড, ওড়িশা, আসাম এবং হায়দরাবাদ। ১০ জানুয়ারি ইডেনে বাংলা মুস্তাক আলি অভিযান শুরু করছে ওড়িশার বিপক্ষে।

বাংলা স্কোয়াড:
অভিমন্যু ঈশ্বরণ, মনোজ তিওয়ারি, শ্রীবৎস গোস্বামী, মহম্মদ কাইফ, অনুস্টুপ মজুমদার, সুদীপ চট্টোপাধ্যায়, ঈশান পোড়েল, ঋত্বিক রায়চৌধুরী, বিবেক সিং, শাহবাজ আহমেদ, অর্ণব নন্দী, মুকেশ কুমার, আকাশদীপ, অভিষেক কুমার, অরিত্র চট্টোপাধ্যায়, শুভঙ্কর বল, ঋত্বিক চট্টোপাধ্যায়, প্রয়াস রায়বর্মন, রবিকান্ত সিং।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Mo