বড় খবর


ধোনিই আসল নেতা, সাফ জানাচ্ছেন সতীর্থ

কিছুদিন আগেই পিঠে অস্ত্রোপচার হয়েছিল মোহিত শর্মার। তার পরই আইপিএলে খেলার কথা ছিল তাঁর। তিনি নিজের নতুন দল নিয়ে আশাবাদী।

ধোনির ক্যাপ্টেনশিপেই সবথেকে বেশিবার জাতীয় দলের জার্সিতে খেলেছেন তিনি। সেই মোহিত শর্মাই রবিবার জানিয়ে দিলেন, ধোনি হল প্রকৃত নেতা। যে দলের কঠিন পরিস্থিতিতে চ্যালেঞ্জ নিতে পিছপা হয়না।

দিল্লি ফ্র্যাঞ্চাইজির ইনস্টাগ্রাম সেশনে মোহিত শর্মা জানিয়ে দেন, “ওর মহত্ত্ব এবং বিনয়ী হওয়ার গুণ সকলের থেকে ওকে আলাদা করেছে। নেতা এবং অধিনায়ক হওয়া সম্পূর্ণ আলাদা বিষয়। আমার কাছে ধোনি হলো নেতা।”

কেন ধোনি প্রকৃত নেতা, তার ব্যাখ্যাও দিয়েছেন ধোনির সঙ্গে জাতীয় দল ও সিএসকে র জার্সিতে খেলা এই তারকা। সাফ জানিয়েছেন, “যখন টিম জেতে তখন ধোনিকে সেভাবে খুঁজেই পাওয়া যাবে না। তবে দল হারলেই সামনের সারিতে থাকবে। হারের দায় নেওয়ার জন্য। এটাই একজন নেতার কাজ। এই কারণেই ধোনি কে আমি এত পছন্দ করি।”

৩১ বছরের তারকা পেসার ধোনির সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি চেন্নাই সুপার কিংসের জার্সিতেও খেলেছেন। এই মরশুমে দিল্লি ক্যাপিটালসের জার্সিতে খেলার কথা ছিল তাঁর। তবে লকডাউনের কারণে আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গিয়েছে।

কিছুদিন আগেই পিঠে অস্ত্রোপচার হয়েছিল মোহিত শর্মার। তার পরই আইপিএলে খেলার কথা ছিল তাঁর। তিনি নিজের নতুন দল নিয়ে আশাবাদী। জানিয়েছেন, দলের ট্রফি জেতার দাবিদার ছিল এবার দিল্লি।

এদিকে ধোনি জাতীয় দলের জার্সিতে প্রায় এক বছর খেলেননি। একাধিকবার অবসরের কথা উঠলেও ধোনি সেপথে হাঁটেননি। দেশ ও বিদেশের মাটিতে পরপর সিরিজে অনুপস্থিত থেকেছেন তিনি। জাতীয় দলের জার্সিতে ৬মাস না খেলায় কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়েছেন তিনি। নির্বাচকরা একাধিকবার ভবিষ্যতের কথা বললেও ধোনি জাতীয় দলে ফিরতে চান। আইপিএলে পারফর্ম করেই ফের টিম ইন্ডিয়ায় ফিরতে দৃঢ়প্রতিজ্ঞ ছিলেন তিনি। আসন্ন বিশ্বকাপে খেলার মানসিক প্রস্তুতিও সারা ছিল।

তবে এর মধ্যেই করোনা পরিস্থিতিতে আইপিএল পিছিয়ে দেওয়া হয়েছিল ১৫ এপ্রিল পর্যন্ত। এর পর কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে লকডাউনের মেয়াদ বৃদ্ধির সঙ্গেই আইপিএল বন্ধ করে দেওয়া হয়েছে।

বিশ্বে প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। গোটা বিশ্বে ইতিমধ্যেই ১ লক্ষের কাছাকাছি লোক মারা গিয়েছেন এই ভাইরাসের কবলে পড়ে। প্রায় ১.৫ মিলিয়নের বেশি লোক এখনও লড়াই করছে ভাইরাসে আক্রান্ত হয়ে। আইপিএলও অনিশ্চিত। পিছিয়ে গিয়েছে ধোনির প্রত্যাবর্তনও।

Web Title: Mohit sharma praises dhonis captaincy

Next Story
বিশ্বকাপ হার এখনও দুঃস্বপ্ন রাহুলদের, জানা গেল চ্যাট শো-এ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com