টাইমস স্কোয়ারের বিলবোর্ডে সারাদিন মোহনবাগান, ‘জন্মদিনে’ কুর্নিশ ন্যাসডাকের

মোহনবাগান দিবসে এবার শ্রদ্ধা জানাল ন্যাসডাক। টাইমস স্কোয়ারের বিলবোর্ডে সারাদিন মোহনবাগানের প্রতি সম্মান প্রদর্শিত হবে।

By:
Edited By: Subhasish Hazra Kolkata  Updated: July 29, 2020, 12:24:52 PM

ভারতের পর এবার আমেরিকায় দাদাগিরি মোহনবাগানের। মোহনবাগান দিবসে শ্রদ্ধা জানাতে মার্কিন যুক্তরাষ্ট্রের স্টক এক্সচেঞ্জ ন্যাসডাক টাইমস স্কোয়ারের বিলবোর্ডে মোহনবাগানের লোগো এবং রং ডিসপ্লে করল। শুধু ক্ষনিকের জন্য নয় ন্যাসডাক সারা দিন ধরেই টাইমস স্কোয়ারের নিজেদের বিলবোর্ডে মোহনবাগানের প্রতি এই সম্মান প্রদর্শন করে যাবে।

ন্যাসডাকের এই শ্রদ্ধাজ্ঞাপন নিজেদের টুইটার একাউন্টে শেয়ার করে মোহনবাগান ক্লাবের তরফে লেখা হয়, “ন্যাসডাকের এই ছবিই প্রমাণ করে দেয় মোহনবাগান সম্পূর্ন অন্য ধারার ক্লাব। সমস্ত মেরিনার্সদের জন্য এটা দারুণ বিষয়।”

১৯১১ সালে আইএফএ শিল্ডে ইস্ট ইয়র্কশায়ার রেজিমেন্টকে ইতিহাসিক ম্যাচে হারানোর পর প্রতি বছর ২৯ জুলাই বিশ্বজুড়ে মোহনবাগান দিবস পালন করা হয়। স্বাধীনতা সংগ্রামে এই জয় অনুপ্রেরণা জুগিয়েছিল। ভারতীয়রাও যে ব্রিটিশদের হারাতে পারে সেই বিশ্বাসটাই গোটা দেশে সঞ্চারিত করেছিল এই একটা জয়। ঐতিহাসিক এই মোহনবাগান দিবসেই ক্লাবের পক্ষ থেকে বিভিন্ন ক্রীড়া ব্যক্তিত্বকে সম্মান জানানো হয় পুরস্কার প্রদানের মাধ্যমে।

এই বছরে যেমন মোহনবাগান রত্ন দেওয়া হচ্ছে হকির মহাতারকা গুরবক্স সিং এবং প্রাক্তন বাংলা ক্রিকেটার পলাশ নন্দীকে।

১৮৮৯ সালে ক্লাব প্রতিষ্ঠার পরে অনেক জল বয়ে গিয়েছে গঙ্গা দিয়ে। জাতীয় লিগ তিনবার জয়ের পাশাপাশি দুবার আইলিগ চ্যাম্পিয়ন হয়েছে সবুজ মেরুন ব্রিগেড। গত মরশুমে অতিমারীর কারণে লিগ আচমকা বন্ধ হওয়ার আগেই নিজেদের খেতাব জয় নিশ্চিত করে নেয় বাগান। আগামী মরশুমে এটিকের সঙ্গে গাঁটছড়া বেঁধে মোহনবাগানকে আইএসএল খেলতে দেখা যাবে প্রথমবার। চলতি বছরের নভেম্বরে থেকে মার্চ পর্যন্ত ক্লোজড ডোরে খেলা হবে আইএসএল।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mohun bagan honoured by nasdaq in times square billboard

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X