scorecardresearch

জ্বলে উঠলেন ইস্টবেঙ্গলের প্রাক্তন স্ট্রাইকার, কল্য়াণীতে চার গোল খেল মোহনবাগান

Mohun Bagan vs Churchill Brothers: রবিবার কল্য়াণীতে খড়কুটোর মতো উড়ে গেল মোহনবাগান। আই-লিগে ঘরের মাঠে প্রথম ম্য়াচেই বিরাট ব্য়বধানে হারল কিবু ভিকুনার শিষ্য়রা।

Mohun Bagan vs Churchill Brothers
জ্বলে উঠলেন ইস্টবেঙ্গলের প্রাক্তন স্ট্রাইকার, কল্য়াণীতে চার গোল খেল মোহনবাগান (ছবি-টুইটার, আই-লিগ)

মোহনবাগান-২ (ফ্রান্সিসকো গঞ্জালেজ ৩৩’, শুভ ঘোষ ৯০’)

চার্চিল ব্রাদার্স-৪ (প্লাজা ২’, ৩৬’, প্রাইমাস ২৮’, আবু বকর ৭৬’)

Mohun Bagan vs Churchill Brothers: রবিবার কল্য়াণীতে খড়কুটোর মতো উড়ে গেল মোহনবাগান। আই-লিগে ঘরের মাঠে প্রথম ম্য়াচেই বড় ব্য়বধানে হারল কিবু ভিকুনার শিষ্য়রা। এদিন চার্চিল ব্রাদার্স ৪-২ গোলের মালা পড়াল সবুজ-মেরুন বাহিনীকে।

https://platform.twitter.com/widgets.js

ইস্টবেঙ্গলের প্রাক্তন ফুটবলার উইলিস প্লাজা এদিন একাই শেষ করে দিলেন। চার গোলের মধ্য়ে জোড়া গোল ত্রিনিদাদ অ্য়ান্ড টোবাগোর ছ ফুট দুই ইঞ্চির স্ট্রাইকারের। পাহাড়ে গিয়ে আইজলের সঙ্গে প্রথম ম্য়াচ ড্র করে চূড়ান্ত সমালোচনা হয় বাগানের। কিন্তু এদিন চার্চিলের কাছে হেরে আরও চাপ বাড়াল মোহনবাগান।

প্রথমার্ধেই গোল বন্য়া

প্লাজাকে নিয়েই মাথা ব্য়থা ছিল বাগান কোচের। সেই প্লাজাই এদিন মাত্র ২ মিনিটের মধ্য়ে সিসের ক্রস থেকে হেডে গোল করে চার্চিলকে এগিয়ে দেন। এই গোলের ২৬ মিনিটের মধ্য়ে সেই সিসের কর্নার থেকেই রবার্ট জুনিয়র প্রাইমাস ব্য়বধান বাড়ান। ম্য়াচের ৩৪ মিনিটে মোহনবাগান পেনাল্টি পায়। নাওরেমকে বক্সের মধ্য়ে ফাউল করে বসে চার্চিল। ফ্রাঞ্জ গঞ্জালেজ পেনাল্টিতে গোল করতে কোনও ভুলই করলেন না। এই গোলের চার মিনিটের মধ্য়ে ফের গোল করেন প্লাজা। তাঁর বুলেট শট প্রথমে দেবজিত আটকে দিলেও পরে দিশা হারিয়ে ফেলে গোল হজম করে বসেন। প্রথমার্ধেই ৩-১ এগিয়ে মাঠ ছাড়ে চার্চিল।

https://platform.twitter.com/widgets.js

দ্বিতীয়ার্ধে বাগান ফিরল খেলায়

দ্বিতীয়ার্ধের ১৫ মিনিটের মধ্য়েই মোহনবাগান ব্য়বধান কমাতে পারত। চামোরো একটা অত্য়ন্ত সহজ ট্য়াপ-ইন মিস করে বসেন। এরপর ৭৬ মিনিটে আবু বকর হেডে গোল করে বাগানের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেয়। ম্য়াচের ৯০ মিনিটি চামোরো ফের গোলের সুযোগ হাতছাড়া করেন। দ্বিতীয় সুযোগে শুভ ঘোষ এসে স্কোরলাইন ৪-২ করেন। টানা দু’ম্য়াচ জিতে লিগ টেবিলে শীর্ষেই থাকল চার্চিল। ৬ পয়েন্ট তাদের ঝুলিতে। দুই ম্য়াচে এক পয়েন্ট নিয়ে মোহনবাগান রইল সাতে। এই মাঠেই আগামী বুধবার আই-লিগের অভিষেককারী দল ট্রাউয়ের সঙ্গে খেলবে বাগান।

 

মোহনবাগান: দেবজিত মজুমদার, ফ্রান্সিসকো মোরান্তে, গুরজিন্দর কুমার, আশুতোষ মেহতা, ড্যানিয়েল সাইরাস, জোসেবা বেইতিয়া, নংদোম্বা নাওরেম, জুলেন কলিনাস, ব্রিটো পিএম, ফ্রান্সিসকো গঞ্জালেজ ও ভিপি সুহের।

চার্চিল ব্রাদার্স: পনিফ ভাজ, আবু বকর, কালিফ আলহাসান, উইলিস প্লাজা, দাওদা সিসে, রবার্ট জুনিয়র প্রাইমাস, মহম্মদ জাফর মণ্ডল, ভিনিল পূজারি, লালখাওপুইমাওয়াইয়া, গ্লেন মার্টিন্স ও জোভেল মার্টিন্স।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Mohun bagan vs churchill brothers