scorecardresearch

বড় খবর

বাগানের আইলিগ জয়ী কোচ এবার অভিষেকের ডায়মন্ডে! সরকারি ঘোষণায় জানাবেন সাংসদ নিজেই

মোহনবাগানের আইলিগ জয়ী কোচকে নিয়ে এসে চমক দিল ডায়মন্ড হারবার ফুটবল ক্লাব। কিবু ভিকুনার সহকারী হিসাবে কাজ করবেন কৃষ্ণেন্দু রায়।

বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছিল। সেই জল্পনার অবসান ঘটিয়ে এবার বড়সড় ঘোষণা করতে চলেছে কলকাতা ফুটবলে সদ্য আত্মপ্ৰকাশ করা ডায়মন্ড হারবার ফুটবল ক্লাব। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পৃষ্ঠপোষকতায় সাড়া ফেলে দেওয়া ডায়মন্ড হারবার ফুটবল ক্লাব কোচ করে আনছে মোহনবাগানের আইলিগ জয়ী প্রাক্তন কোচ কিবু ভিকুনাকে। খুব শীঘ্রই এই খবর সরকারিভাবে সাংবাদিক সম্মেলন করে ঘোষণা করবেন ক্লাবের পৃষ্ঠপোষক সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এমনটাই খবর।

পয়লা বৈশাখের দিনে সাড়ম্বরে ক্লাবের খুঁটিপুজো হয়েছিল বাটার মাঠে। যে মাঠে এবার নিজেদের হোম গ্রাউন্ড করতে চলেছে ডায়মন্ড হারবার ফুটবল ক্লাব। ক্লাবের নাম ঘোষণা থেকে থিম সিং রিলিজ- সবেতেই ছিল চমকের ছোঁয়া। আইএফএ-র কাছে কয়েকদিন আগেই কলকাতা লিগের ফার্স্ট ডিভিশনে খেলার ছাড়পত্র পেয়ে গিয়েছে সদ্য ভূমিষ্ঠ হওয়া ক্লাবটি। এবার কোচ ঘোষণাতেও চমক দিতে চলেছে ডিএইচএফসি।

আরও পড়ুন: ইস্টবেঙ্গল অফার প্রত্যাখ্যান ISL স্বপ্নে শান দিতে! বড় দলের ডাকের অপেক্ষায় রাজমিস্ত্রি-পুত্র মনোতোষ

প্রথমে কৃষ্ণেন্দু রায়কে কোচ করে ক্লাবের এগোনোর পরিকল্পনা করা হয়। জানা যাচ্ছে, কিবু কোচ হলেও কোচিং স্টাফে থাকবেন কৃষ্ণেন্দু রায়। পুরো ফুটবল বিষয়েরই দায়িত্বে দেওয়া হবে কিবুর ওপরে। তারই সহকারী হিসাবে জুড়ে দেওয়া হবে ময়দানের ফুটবলের অন্যতম নামি তারকা কৃষ্ণেন্দু রায়কে। ফুটবলার হিসাবেও একাধিক তারকার সঙ্গে কথাবার্তা চালাচ্ছেন কর্তারা। এর মধ্যে তিন প্রধানে খেলা ফুটবলাররাও রয়েছেন।

ফার্স্ট ডিভিশনে বিদেশি কোচ কেন! সূত্রের খবর, কলকাতা লিগের ফার্স্ট ডিভিশনে খেলা শুরু করলেও আগামী কয়েক বছরের মধ্যেই আইএসএলে খেলার প্ল্যান রয়েছে ক্লাবের শীর্ষকর্তাদের। কিবু ভিকুনা কলকাতা ফুটবল তো বটেই ভারতীয় ফুটবলকেও হাতের তালুর মত চেনেন আইলিগ, আইএসএলে কোচিং করানোর সূত্রে।

আরও পড়ুন: ডার্বি খেললেই বুঝবে কলকাতা কী! বন্ধু ইভানকে বলে দিলেন লাল হলুদের প্রাক্তন স্প্যানিশ

২০১৯-এ মোহনবাগান কোচ করে আনে কিবু ভিকুনাকে। প্ৰথম বছরেই ক্লাবকে আইলিগ জিতিয়ে সমর্থকদের নয়নের মণি হয়ে উঠেন তিনি। তবে পরের বছর এটিকের সঙ্গে মোহনবাগানের সংযুক্তি ঘটায় কিবুকে ছেড়ে দেওয়া হয়। সংযুক্তির পরে দায়িত্ব দেওয়া হয় এটিকে বস হাবাসকে।

কিবু শহর বদল করে পাড়ি দেন কেরালায়। তবে আইলিগের মত সাফল্য আসেনি আইএসএলে। আইএসএল পর্ব চুকিয়ে কিবু শেষে ফিরে যান পোলিশ লিগে খেলা এলকে লুডজেতে। তবে এবার ফের পোল্যান্ডে পাততাড়ি গুটিয়ে ভারতে পা রাখা সময়ের অপেক্ষা তারকা কোচের।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Mohun bagans i league winning coach kibu vicuna all but confirmed as abhishek banerjees diamond harbour football club