বড় খবর

ধোনির এক অজানা ‘সিক্রেট’ শেয়ার করলেন মন্টি পানেসর

“এরকমও রয়েছে শেষ তিন ওভারে ৪৫ রান দরকার। ম্যাচটা ধোনি জিতে ফিরত! কীভাবে?…”

উইকেটের পিছনে থেকেই ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারতেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি, এ কথা ক্রিকেট দুনিয়ায় সকলের জানা। কিন্তু ধোনির জানা ছিল না ইংল্যান্ডের প্রাক্তন বোলার মন্টি পানেসর যে হিন্দি জানেন। সংবাদমাধ্যম টাইমস অফ ইন্ডিয়াকে একটি সাক্ষাৎকার দেওয়ার সময় সেই গল্পই প্রকাশ্যে আনলেন ইংল্যান্ডের এই স্পিনার।

কী জানিয়েছেন মন্টি?

“আমার মনে আছে ধোনি বোলারদের কীভাবে নির্দেশ দিত। মূলত স্পিনারদের। এভাবেই বলত যে, এবার একটু আগে বল দাও কিংবা স্ট্যাম্পের বাইরে বল দাও অথবা ওয়াইড দাও যাতে ছয় মারার চেষ্টা করে। আমি হিন্দি আর পাঞ্জাবি বলতে পারি এটা ধোনি জানত না। এমএসডি ভাবত আমি বুঝিনি। কিন্তু আমি সবটাই বুঝতাম কিন্তু অভিনয় করতাম যে বুঝিনি, শুনিওনি। কিন্তু আমি সবটাই বুঝতাম।”

সদ্য ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। ভারত অধিনায়কের প্রসঙ্গে বলতে গিয়ে মন্টি বলেন, “ও অনেকবার এটা করেছে এবং উইকেটও পেয়েছে। এমএসডির এই ব্যাপারটাই আমার খুব ভাল লাগত। আমি সত্যিই গর্বিত যে ওঁর বিরুদ্ধে খেলতে পেরে।”

ধোনির প্রশংসায় পঞ্চমুখ পানেসর বলেন, “ধোনির একটা দারুণ ক্ষমতা অপর পক্ষের মন পড়ে ফেলতে পারত। কিন্তু ওকে বুঝতে কেউ পারত না। এটাই ওঁর বিশাল শক্তিশালী জায়গা। আপনি কখনই বুঝতে পারবেন না ধোনির মনে এখন কী চলছে। এরকমও রয়েছে শেষ তিন ওভারে ৪৫ রান দরকার। ম্যাচটা ধোনি জিতে ফিরত! কীভাবে সেটাই এমএসডির সিক্রেট।”

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Monty panesar recalls playing against ms dhoni

Next Story
আইপিএল-এ ডোপ টেস্ট, ক্রিকেটারদের পরীক্ষা করতে সৌদি আরবে আধিকারিকরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com