শাকিবের জন্য মুশফিকুর-মোর্তাজার পোস্ট, আবেগ সামলাতে পারলেন না কেউই

দিনের পর দিন জুয়াড়ির থেকে ম্য়াচ গড়াপেটার প্রস্তাব পেয়েও আইসিসি-কে একটি বারও জানাননি শাকিব আল হাসান। আর এই অপরাধেই বিশ্বের এক নম্বর অলরাউন্ডার ও ক্য়াপ্টেনকে ২৪ মাসের নির্বাসনে পাঠিয়েছে আইসিসি।

By: Dhaka  Updated: October 30, 2019, 02:20:22 PM

দিনের পর দিন জুয়াড়ির থেকে ম্য়াচ গড়াপেটার প্রস্তাব পেয়েও আইসিসি-কে একটি বারও জানাননি শাকিব আল হাসান। আর এই অপরাধেই ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা বিশ্বের এক নম্বর অলরাউন্ডার ও ক্য়াপ্টেনকে ২৪ মাসের নির্বাসনে পাঠিয়েছে আইসিসি।

শাকিবের এই সাসপেনশন মেনে নিতে পারছেন না তাঁর দীর্ঘদিনের সতীর্থ ও বাংলাদেশের উইকেটকিপার-ব্য়াটসম্য়ান মুশফিকুর রহিম। নিজের ফেসবুকে পেজে একটি আবেগপ্রবণ পোস্ট করেছেন মুশফিকুর। তিনি লিখেছেন, “১৮টা বছর একসঙ্গে ক্রিকেট খেলেছি একসঙ্গে। ভাবতেই পারছি না তোমাকে ছাড়া মাঠে নামতে হবে। আশা করি চ্য়াম্পিয়নের মতো দ্রুত ফিরে আসবে তুমি। শুধু আমার নয় গোটা বাংলাদেশের সমর্থন আছে তোমার সঙ্গে। ইনশাল্লাহ তোমায় শক্তি দিক।”

আরও পড়ুন-দু’বছরের জন্য শাকিব আল হাসানকে নির্বাসিত করল আইসিসি

আরও পড়ুন-খনই কাজ শুরু করব নাকি আইপিএল পর্যন্ত অপেক্ষা করব, জুয়াড়ির টেক্সট শাকিবকে

নিজের দোষ স্বীকার করে ক্ষমা চেয়ে নিয়েছেন শাকিব। তিনি বলছেন, “দু’বছরের নির্বাসিত হয়ে আমি অত্যন্ত দুঃখিত। কিন্তু আমার এই অপরাধ আমি পুরোপুরি স্বীকার করে নিচ্ছি। আমি দুর্নীতিমুক্ত ক্রিকেটের অঙ্গ হতে চেয়েও আইসিসি-এসিইউেয়র কর্তব্য় পালন করতে পারিনি। আমি ভবিষ্য়তে তরুণ ক্রিকেটারদের সমর্থন করব যাতে তাঁরা আমার মতো এই ভুল না-করে ভবিষ্য়তে।”

শাকিবের পক্ষে আর আসন্ন ভারত সফরে অংশ নেওয়া সম্ভব নয়। শাকিব আগামী বছর আইপিএল ও টি-২০ বিশ্বকাপেও (১৮ অক্টোবর-১৫ নভেম্বর) খেলতে পারবেন না। শাকিব আবার ক্রিকেটে ফিরতে পারবেন আগামী বছর ২৯ অক্টোবর।

শুধু মুশফিকুরই নয়, মাশরাফি মোর্তজাও আবেগপ্রবণ পোস্ট করলেন টুইটারে। প্রাক্তন সতীর্থের সঙ্গে একসঙ্গে খেলার ছবি পোস্ট করে মোর্তাজা লিখলেন, “দীর্ঘ ১৩ বছরের সহযোদ্ধার আজকের ঘটনায় নিশ্চিতভাবেই কিছু বিনিদ্র রাত কাটবে আমার। তবে কিছুদিন পর এটা ভেবেও শান্তিতে ঘুমাতে পারব যে, তার নেতৃত্বেই ২০২৩ সালে আমরা বিশ্বকাপের ফাইনালে খেলব। কারণ নামটি তো সাকিব আল হাসান…!!!”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mortaza mushfiqur post emotional messages after shakib al hasan gets banned

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
অস্বস্তি
X