বড় খবর

ইংরেজদের স্পিনের বিষে ‘অপমৃত্যু’ ভারতের! মোতেরায় বেনজির বিপর্যয়

ইংরেজ স্পিনারদের সামনে কোনো প্রতিরোধই গড়তে পারল না ভারতীয় ব্যাটিং। লড়লেন একা রোহিত শর্মা। বল হাতে দুরন্ত রুট, লিচ।

ইংল্যান্ড: ১১২/১০

ভারত: ১৪৫/১০

স্পিনেই ঘায়েল হয়ে শেষ হয়ে গেল ভারত। ইংল্যান্ডের ১১২ রানের জবাবে ভারত প্ৰথম ইনিংসে তুলল মাত্র ১৪৫ রান। মোতেরায় প্রথম দিনের মত দ্বিতীয় দিনেও বেনজির ব্যাটিং বিপর্যয়ের সাক্ষী থাকল ক্রিকেট বিশ্ব। মাত্র ৩৩ রানের লিড নিয়ে শেষ ইন্ডিয়া। রুট-লিচের স্পিনের সামনে দাঁড়াতেই পারল না টিম ইন্ডিয়ার ব্যাটিং।

ব্যাট হাতে অশ্বিন-অক্ষরের মোকাবিলা করতে পারেননি রুট। তাই বোলার হিসাবে মোতেরার মাটি কাঁপিয়ে দিলেন ইংলিশ অধিনায়ক। একাই দখল করলেন পাঁচ উইকেট। তা-ও আবার মাত্র ৮ রান খরচ করে। লিচের সংগ্রহে ৪ উইকেট।

আরো পড়ুন: মোদি স্টেডিয়ামে কীভাবে আদানি-রিল্যায়েন্স এন্ড! আসল রহস্য জানা গেল এবার

গতকাল দিনের শেষে ভারত ৯৯/৩ ছিল। হাফসেঞ্চুরি করে ক্রিজে অপরাজিত ছিলেন রোহিত শর্মা এবং রাহানে। এদিন দলগত শতরান পূর্ণ করে দলকে বেশ টানছিলেন সিনিয়র দুই তারকা। তবে তারপরেই শুরু লিচ এবং রুটের স্পিন-ম্যাজিক।

প্রথমে লিচ ফেরান রাহানেকে। লেগ বিফোর করে দেন ইংরেজ অফস্পিনার। ভারতের স্কোর তখন ১১৪। রাহানে ফেরার পরেই তাসের ঘরের মত ভেঙে পড়ে ভারতের ব্যাটিং। লিচের সঙ্গী হিসেবে যোগ দেন অধিনায়ক রুট।

এরপর রোহিতকে এলবিডব্লিউ করে মোক্ষম ঝটকা দেন লিচ। সুইপ করতে গিয়েছিলেন রোহিত। বলের লাইন মিস করে বসেন। আম্পায়ার আউট দিতে দ্বিধা করেননি। রিভিউ নিলেও তা ফলপ্রসূ হয়নি।

রোহিত (৬৬) ফেরার এক ওভার পরেই আউট ঋষভ পন্থ। রুটের বল পন্থের ব্যাটের কানায় লেগে উইকেটকিপার বেন ফোকসের কাছে চলে যায়। এরপর বাকি উইকেট রুট এবং লিচ ভাগাভাগি করে নেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Motera test indian batting collapsed in front of root leach spin

Next Story
মেসি-নেইমারদের বিপক্ষে এবার মাঠে সুনীলরা, ভারতীয় ফুটবলে হৈচৈ ফেলা খবর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com