বড় খবর

সিএসকের কোটি কোটি টাকা বাঁচাতে চাইছেন ধোনি! প্রকাশ্যে জানালেন শ্রীনিবাসন

চার জন ক্রিকেটারকে ধরে রাখার ক্ষেত্রে প্রথম পছন্দের ক্রিকেটারের ক্ষেত্রে সংশ্লিস্ট ফ্র্যাঞ্চাইজিকে ১৬ কোটি টাকা খরচ করতে হবে। তিন জনের ক্ষেত্রে ফার্স্ট রিটেন করা তারকাকে দিতে হবে ১৫ কোটি।

তিন বছরের ট্রফি খরা কাটিয়ে আইপিএলে ফের একবার চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই। ফাইনালে কেকেআরকে হারিয়ে চ্যাম্পিয়নের শিরোপা সিএসকের মুকুটে। ভারতীয় পর্বের ব্যর্থতা ঝেড়ে ফেলে আমিরশাহি পর্বে দারুণভাবে প্রত্যাবর্তন করে চেন্নাই। প্রথম দল হিসেবে চেন্নাই কোয়ালিফাই করেছিল। শেষপর্যন্ত ফাইনালে পৌঁছে ২৭ রানের ব্যবধানে পরাস্ত করে নাইটদের।

সামনের বছরেই মেগা নিলাম। অধিকাংশ তারকাকেই ছেড়ে দিতে হবে চেন্নাইয়ের। নিয়ম অনুযায়ী, প্রত্যেক ফ্র্যাঞ্চাইজি সর্বোচ্চ ৪জনকে রিটেন করতে পারবে। এবার নিলামে কোনও আরটিএম কার্ডও থাকবে না।

আরও পড়ুন: এখনও সেমিফাইনালে পৌঁছতে পারে ভারত! কী হিসাবে, কোন অঙ্ক- খাতাকলমে মিলিয়ে নিন

কোনও সন্দেহ নেই, ধোনি সিএসকের রিটেন করা ক্রিকেটারদের মধ্যে প্রথমস্থানে থাকবেন। তবে জানা যাচ্ছে, অর্থ খরচ করে ধোনিকে সিএসকে রাখুক, এটা চাইছেন না ধোনি নিজেই। এডিটরজি-কে দেওয়া সাক্ষাৎকারে চেন্নাইয়ের মালিক এন শ্রীনিবাসন জানিয়ে দিয়েছেন, মেগা অকশনের আগে দল তাঁকে নিলাম করুক, চাইছেন না তিনি।

“ধোনি একজন সাধাসিধে মানুষ। ওর পিছনে অর্থ খরচ করে দল ওঁকে ধরে রাখুক, এটা ধোনি চাইছে না। এই কারণেই ও একাধিক জনকে এই বিষয়ে আলাদা আলাদা রিপ্লাই দিয়েছে।” বলেছেন শ্রীনিবাসন।

চার জন ক্রিকেটারকে ধরে রাখার ক্ষেত্রে প্রথম পছন্দের ক্রিকেটারের ক্ষেত্রে সংশ্লিস্ট ফ্র্যাঞ্চাইজিকে ১৬ কোটি টাকা খরচ করতে হবে। তিন জনের ক্ষেত্রে ফার্স্ট রিটেন করা তারকাকে দিতে হবে ১৫ কোটি। ১-২ জনকে রিটেন করলে সংশ্লিস্ট ফ্র্যাঞ্চাইজিকে ১৪ কোটি খরচ করতে হবে। সিএসকে ৩-৪ জনকে রিটেন করতে চাইছে। সেক্ষেত্রে প্রথম পছন্দের প্লেয়ার হলে ধোনির জন্য সিএসকেকে ১৬ কোটি খরচ হবে।

ঘটনা হল, ফ্র্যাঞ্চাইজির প্রথম পছন্দের বাছাই হিসাবে থাকার ইচ্ছাপ্রকাশ না করলেও ধোনি সামনের বছরে আইপিএলে খেলতে ইচ্ছুক। এমনটাই ইঙ্গিত দিয়েছেন তিনি। হঠাৎ করে ধোনি অবসর নিলেও, সিএসকে ফ্র্যাঞ্চাইজির সঙ্গেই যুক্ত থাকবেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ms dhoni does not want csk spend crores on him ahead of mega ipl auction reveals n srinivasan

Next Story
‘আমি  প্রত্যেক বলে চার মারার কথাই ভাবছিলাম শুধু’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com