scorecardresearch

বড় খবর

বোর্ডের চুক্তি থেকে বাদ ধোনি! বড় ধাক্কায় অবসরের পথে মাহি

২০১৯ এর অক্টোবর থেকে ২০২০ সেপ্টেম্বর থেকে বিসিসিআই বার্ষিক চুক্তিবদ্ধ ক্রিকেটারদের নাম প্রকাশ করেছে। ধোনি এতদিন ছিলেন এ ক্যাটেগরিতে। যেখানে বার্ষিক তিনি বোর্ডের তরফ থেকে ৫ কোটি টাকা পেতেন।

বোর্ডের চুক্তি থেকে বাদ ধোনি! বড় ধাক্কায় অবসরের পথে মাহি
মহেন্দ্র সিং ধোনি। ফাইল চিত্র।

বিশ্বকাপের পর থেকে জাতীয় দলের বাইরে। স্বেচ্ছা নির্বাসনে রয়েছেন। এবার সেই ধোনিকে নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিল বিসিসিআই। বার্ষিক চুক্তি থেকে ধোনিকে বাদ দেওয়া হল বোর্ডের তরফে। যা নিয়ে ধোনির সিদ্ধান্ত নিয়ে আরও জল্পনা শুরু হল।

বৃহস্পতিবারেই বোর্ডের তরফে বার্ষিক চুক্তির তালিকা প্রকাশ করা হল। সেখানে এ প্লাস ক্যাটেগরিতে মাত্র তিন ক্রিকেটার জায়গা পেয়েছেন- বিরাট কোহলি ছাড়া এই তালিকায় রয়েছেন জসপ্রীত বুমরা এবং রোহিত শর্মা। কোনও তালিকাতেই অবশ্য নেই ধোনির নাম।

আরও পড়ুন কাকপক্ষীতেও টের পায়নি! চরম গোপনীয়তায় ভরা ধোনির বিয়ে কেমন ছিল

২০১৯ এর অক্টোবর থেকে ২০২০ সেপ্টেম্বর থেকে বিসিসিআই বার্ষিক চুক্তিবদ্ধ ক্রিকেটারদের নাম প্রকাশ করেছে। ধোনি এতদিন ছিলেন এ ক্যাটেগরিতে। যেখানে বার্ষিক তিনি বোর্ডের তরফ থেকে ৫ কোটি টাকা পেতেন। গত বছর পর্যন্ত এই চুক্তিতে ছিলেন তিনি।

আরও পড়ুন কোহলি দেখলেন ধোনি এখনও দেশের ক্রিকেটের শাহেনশা! প্রমাণ দিল ওয়াংখেড়ে

বিরাট কোহলি, রোহিত শর্মা এবং জসপ্রীত বুমরারা এ প্লাস ক্যাটেগরি থেকে পান বার্ষিক ৭ কোটি টাকা। ক্রিকেট বিশেষজ্ঞরা এখন সাফ জানিয়ে দিচ্ছেন, ধোনির জাতীয় দলে ফেরার রাস্তা আপাতত একটাই। আইপিএলে দুরন্ত খেলে নিজেকে ফের একবার প্রমাণ করতে হবে। নাহলে অবসর নেওয়া ছাড়া তাঁর কাছে আর কোনও রাস্তা খোলা থাকবে না।

ধোনি কী বরাবরের মতো এই চ্যালেঞ্জ নিয়ে জয়ী হতে পারবেন, নাকি পরিস্থিতির চাপে অবসর নিতে বাধ্য হবেন, সেটাই আপাতত দেখার।

এ প্লাস ক্যাটেগরি- বিরাট কোহলি, রোহিত শর্মা এবং জসপ্রীত বুমরা

এ ক্যাটেগরি- রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, কেএল রাহুল, শিখর ধাওয়ান, মহম্মদ শামি, ইশান্ত শর্মা, কুলদীপ যাদব এবং ঋষভ পন্থ

বি ক্যাটেগরি- ঋদ্ধিমান সাহা, উমেশ যাদব, যুজবেন্দ্র চাহাল, হার্দিক পাণ্ডিয়া, মায়াঙ্ক আগারওয়াল

সি ক্যাটেগরি- কেদার যাদব, নভদীপ সাইনি, দীপক চাহার, মণীশ পাণ্ডে, হনুমা বিহারী, শার্দুল ঠাকুর, শ্রেয়স আইয়ার এবং ওয়াশিংটন সুন্দর।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ms dhoni dropped from bcci contract list