scorecardresearch

বড় খবর

ধোনি বুড়ো বলেছিল, তাই চ্যালেঞ্জ করি, জবাব তারকার

দর্শকদের চমকে দিয়ে ধোনিকে শক্ত প্রতিদ্বন্দ্বিতা ছুড়ে দেন ব্রাভো। কে আগে ফিনিশ করেন রেস তা দূর থেকে বোঝা অসম্ভব হয়ে পড়েছিল। কারণ দুজনেই প্রায় একই সঙ্গে ফিনিশিং লাইন টাচ করছিলেন।

২০১৮ সালের আইপিএলের ফাইনালের পরেই দেখা গিয়েছিল সেই দৃশ্য। সানরাইজার্সকে হারানোর পর জয়ী সিএসকের দুই তারকা ব্রাভো ও ধোনি মাঠেই রেস শুরু করে দিয়েছিলেন। বাইশ গজে কে বেশি দ্রুততম, তা নির্ধারণ করার জন্যই আইপিএল ফাইনালের মঞ্চে ধোনি চ্যালেঞ্জ জানিয়েছিলেন সতীর্থ ব্রাভোকে। তা গ্রহণও করেন ক্যারাবিয়ান সুপারস্টার।

দুই তারকার মধ্যেই তুল্যমূল্য লড়াই হয়েছিল। দর্শকদের চমকে দিয়ে ধোনিকে শক্ত প্রতিদ্বন্দ্বিতা ছুড়ে দেন ব্রাভো। কে আগে ফিনিশ করেন রেস তা দূর থেকে বোঝা অসম্ভব হয়ে পড়েছিল। কারণ দুজনেই প্রায় একই সঙ্গে ফিনিশিং লাইন টাচ করছিলেন।

সেই সময় সিএসকের একাউন্ট থেকে ‘থালা’ ধোনিকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হলেও ব্রাভো শতাংশের হিসাবে পরাজিত হন।

সেই ঘটনা স্মৃতি রোমন্থন করতে গিয়ে ব্রাভো বলছিলেন, “গোটা টুর্নামেন্ট জুড়েই ধোনি আমাকে বলছিল আমি নাকি বুড়ো মানুষ। অনেক শ্লথ হয়ে পড়েছি। সেই সময় আমি ওকে বলেছিলাম, টুর্নামেন্ট শেষ হওয়ার পর এই বিষয়ের ফয়সালা হবে।”

সিএসকের ইনস্টাগ্রাম পেজ থেকে লাইভ চ্যাট করা হচ্ছিল। সেখানেই ক্যারাবিয়ান তারকা আরো জানিয়েছেন, “টুর্নামেন্টের মাঝপথে এই রেস করতে চাইনি। এতে আমাদের কেউ একজন হ্যামস্ট্রিংয়ে চোট পেতে পারতাম। ফাইনালের পরে এই রেস ভীষণ তুল্যমূল্য লড়াই হয়েছিল।”

কেরিয়ারের শেষ দিন পর্যন্ত আইপিএলে সিএসকের জার্সিতেই খেলার ইচ্ছাপ্রকাশ করেছেন তিনি, ” এমএস ধোনি এবং কোচ স্টিভেন ফ্লেমিং আমার উপরে অনেক ভরসা করেন। আমার আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে দুজনের ভূমিকা অনেক। অনেক সময় ডেথ ওভারে বোলিং করে রান দিয়ে ফেলি। বিভিন্ন দল, অন্য অধিনায়ক কিংবা কমেন্টেটররা সেই সময় বলেন, ব্রাভোকে বল থেকে সরিয়ে দেওয়া উচিত। তবে সিএসকে সবসময় আমার উপরে ভরসা রেখেছে।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ms dhoni ipl dwyane bravo csk