scorecardresearch

বড় খবর

খারাপ সময়ে বুমরার ভরসা সেই ধোনি! স্পিডস্টার নিজেই জানালেন

ওয়েলিংটনে সোমবারেই টেস্ট হেরে বিপাকে কোহলিরা। কিউয়িল্যান্ডে এবারেও সিরিজ জেতার স্বপ্ন পূরণ হচ্ছে না। এর মধ্যেই বুমরাকে একটি ক্রিকেট শো এ বলতে শোনা গেল…

খারাপ সময়ে বুমরার ভরসা সেই ধোনি! স্পিডস্টার নিজেই জানালেন
জাতীয় দলে ধোনি ও বুমরা (টুইটার)

কেরিয়ারে দুঃসময়ের ঘনঘটা। সিরিজের পর সিরিজ বল হাতে দেশকে ভরসা জোগাতে পারছেন না। জসপ্রীত বুমরার কেরিয়ার নিয়ে শঙ্কা যখন চলছে, তখন প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির পরামর্শই স্মরণ করছেন তারকা পেসার।

ওয়েলিংটনে সোমবারেই টেস্ট হেরে বিপাকে কোহলিরা। কিউয়িল্যান্ডে এবারেও সিরিজ জেতার স্বপ্ন পূরণ হচ্ছে না। এর মধ্যেই বুমরাকে একটি ক্রিকেট শো স্পাইসি পিচ-এ বলতে শোনা গেল, “অভিষেকের সময়ে কেউ আমার সঙ্গে এসে কথা বলেনি। তবে ধোনি এসেছিলেন। ছোট্ট টিপস ছিল, শুধু নিজের খেলা খেলো এবং উপভোগ করো।”

আরও পড়ুন বাইরের সমালোচনা আমরা শুনছি না, হারের পরে বলছেন কোহলি

২০১৬ সালে জাতীয় দলের জার্সিতে প্রথমবার অভিষেক ঘটে বুমরার। অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের একদিনের সিরিজে ০-৪ হেরে পিছিয়ে ছিল। কোনওভাবেই অস্ট্রেলিয়াকে হারাতে পারছিল না ভারত। হোয়াইটওয়াশ লজ্জা এড়ানোর জন্য শেষ ম্যাচে ভারতকে জিততেই হত। তবে গুরুত্বপূর্ণ সেই ম্যাচের আগেই আবার চোট পেয়ে বসেছিলেন ভুবনেশ্বর কুমার।

ভুবনেশ্বরের পরিবর্তেই প্রথম একাদশে সুযোগ মিলেছিল গুজরাটের তারকা পেসারের। ঘরোয়া ক্রিকেটে বুমরা তার আগে যথেষ্ট প্রভাব ফেলেছিলেন পেস এবং অদ্ভূত বোলিং অ্যাকশনের কারণে। সেই ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১০ ওভার বোলিং করে ৪০ রান খরচ করে ১ উইকেট তুলে নিয়েছিলেন।

আরও পড়ুন টানা ৪৮ ওভারে ০ উইকেট! সংশয়ে বুমরার আন্তর্জাতিক কেরিয়ার

তারপর আর ফিরে তাকাতে হয়নি ২৬ বছরের পেসারকে। জাতীয় দলের জার্সিতে তারপর থেকে ১৩ টেস্ট, ৬৪ ওয়ান ডে এবং ৫০টি টি২০ ম্যাচে খেলেছেন তিনি। স্বল্পায়ু কেরিয়ারেই বুমরার শিকার ২২৬ উইকেট। গত বছর বিশ্বকাপে দেশের জার্সিতে সর্বোচ্চ উইকেট সংগ্রাহকও ছিলেন তিনি।

গত বছরের অক্টোবরে চোট পেয়েছিলেন। স্ট্রেস ফ্র্যাকচারের শিকার হয়ে জাতীয় দলের বাইরে ছিলেন কয়েকমাস। তবে প্রত্যাবর্তনের পরে বুমরা আর সেভাবে নিজেকে মেলে ধরতে ব্যর্থ হয়েছে। নিউজিল্যান্ডেও খারাপ ফর্ম অব্যাহত তারকা পেসারের।

কেরিয়ারের খারাপ সময়ে ধোনির পরামর্শ আজও মনে রেখেছেন বুমরা। ধোনির পরামর্শে কি ছন্দে ফিরতে পারবেন স্পিডস্টার, সেটাই আপাতত দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ms dhoni jasprit bumrah advice international debut