ধোনির জন্য নিয়ম আলাদা কেন! মাহিকে নিয়ে বেফাঁস কপিল দেব

নিজের জাত চেনানোর জন্য ধোনি আসন্ন আইপিএলকেই বেছে নিচ্ছেন। জাতীয় দলে প্রত্যাবর্তনের আগেই অবশ্য কপিল দেব ধোনিকে নিয়ে সংশয় প্রকাশ করে রাখলেন।

By:
Edited By: Subhasish Hazra Mumbai  Published: February 28, 2020, 2:27:21 PM

গত বছর বিশ্বকাপের সেমিফাইনালের পর থেকেই ধোনি জাতীয় দলের বাইরে। ক্রিকেটের বাইশ গজে ফিরবেন আইপিএলের ময়দানে। চেন্নাইয়ের জার্সিতে নামতে চলেছেন তিনি আগামী মাস থেকেই। চলতি বছরের শেষের দিকেই আবার টি২০ বিশ্বকাপ। সেখানে ধোনি থাকবেন কিনা, তা নিয়ে সংশয় রয়েছে বহুদিনই। ধোনি ব্যক্তিগতভাবে বিশ্বকাপে খেলতে আগ্রহী হলেও তিনি আবার দলে অটোমেটিক চয়েস নন।

এমন অবস্থায় নিজের জাত চেনানোর জন্য ধোনি আসন্ন আইপিএলকেই বেছে নিচ্ছেন। জাতীয় দলে প্রত্যাবর্তনের আগেই অবশ্য কপিল দেব ধোনিকে নিয়ে সংশয় প্রকাশ করে রাখলেন। জানিয়ে দিলেন, জাতীয় দলে সুযোগ পাওয়ার জন্য ধোনির আরও ম্যাচ খেলা প্রয়োজন।

আরও পড়ুন মরণ-বাঁচন টেস্টের আগেই বড় ধাক্কা ভারতের! ছিটকে যাচ্ছেন সেরা তারকা

নয়ডায় একটি অনুষ্ঠানে গিয়ে কপিল দেব বলেন, “ধোনি একাই আইপিএলে খেলছে না। আমি এমন একজন যিনি তরুণ ক্রিকেটারদের দেখতে বরাবর উন্মুখ থাকি। যাঁরা আমাকে আগামী ১০ বছর গর্বিত করতে পারবে। আমার ধারণা ধোনি দেশের জন্য অনেক কিছু করেছেন।”

পাশাপাশি তিনি আরও বলেন, “ওঁর ফ্যান হিসেবে টি২০ বিশ্বকাপে ওঁকে দেখতে চাই। কিন্তু ক্রিকেটার হিসেবে আমার উচিত পুরোটাই টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত হতে চলেছে। জাতীয় দলে সুযোগ পাওয়ার জন্য ধোনিকে আরও বেশি ম্যাচ খেলতে হবে। বিভিন্ন ক্রিকেটারদের নির্বাচনের ক্ষেত্রে একাধিক প্যারামিটার থাকা উচিত নয়।”

আরও পড়ুন দ্বিতীয় টেস্টে একাধিক রদবদল ভারতীয় দলে, শাস্ত্রীর ইঙ্গিতে চাঞ্চল্য

তরুণ প্রজন্মের ক্রিকেটারদের দিকেই যে বিশ্বকাপজয়ী ক্যাপ্টেনের নজর থাকবে, সেকথা স্পষ্ট করে দিয়ে কপিল আরও বলেছেন, “ধোনির সময় ফুরিয়ে এসেছে। ওঁর সমর্থক হিসেবে চাইব টি২০ বিশ্বকাপে ও খেলুক। কিন্তু আইপিএলে আমি নতুনদের দিকে তাকিয়ে থাকব।”

চেন্নাই সুপার কিংসের জার্সিতে ধোনি ২ মার্চ থেকেই চিদাম্বরম স্টেডিয়ামে অনুশীলনে নেমে পড়ছেন। সিএসকে-র সিইও কেএস বিশ্বনাথন জানিয়েছেন, আপাতত সিএসকের যে ক্রিকেটাররা থাকছেন তাঁদের সঙ্গেই মাহি অনুশীলনে নামবেন। তবে দলের পূর্ণ প্রস্তুতি শুরু হচ্ছে ১৯ মার্চ থেকে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ms dhoni kapil dev ipl retirement comeback

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

BIG NEWS
X