বড় খবর

ধোনির মুকুটে নতুন পালক! রাজ্যের পক্ষে বিরল সম্মান পাচ্ছেন মহাতারকা

ঝাড়খণ্ডের কৃষিমন্ত্রী বাদল পত্রলেখ নিজের দফতরের আধিকারিকদের সঙ্গে পর্যালোচনা বৈঠকে বসেছিলেন সম্প্রতি। তারপরেই তিনি সাংবাদিকদের জানিয়েছেন, এই তথ্য।

মহেন্দ্র সিং ধোনির মুকুটে জুড়তে চলেছে নয় পালক। সবকিছু ঠিকঠাক থাকলে ঝাড়খণ্ডের কৃষির ব্র্যান্ড আম্বাসাডর হচ্ছেন তিনি। প্রতিবেশী রাজ্যের কৃষি দফতর ধোনিকে মুখ করে এগোতে চাইছে। এমনটাই খবর।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর ধোনি নিজেও কৃষক হিসাবে নতুন ইনিংস শুরু করেছেন। রাঁচির অদূরে নিজের ফার্ম হাউসে যেমন জৈব পদ্ধতিতে সবজি চাষ করছেন তিনি। তেমনই পোল্ট্রি ফার্মিংয়েও দেখা গিয়েছে তাঁকে।

আরো পড়ুন: এক চিঠিতেই দুঃশ্চিন্তা দূর করলেন সৌরভ! টি-২০ বিশ্বকাপ নিয়ে বড়সড় ঘোষণা

ঝাড়খণ্ডের কৃষিমন্ত্রী বাদল পত্রলেখ নিজের দফতরের আধিকারিকদের সঙ্গে পর্যালোচনা বৈঠকে বসেছিলেন সম্প্রতি। তারপরেই তিনি সাংবাদিকদের জানিয়েছেন, ধোনিকে ব্র্যান্ড আম্বাসাডর করতে উৎসাহী তাঁরা। শীঘ্রই ধোনিকে এই বিষয়ে প্রস্তাব দেওয়া হবে।

নিউ ইন্ডিয়ান এক্সপ্রেসকে তিনি জানিয়েছেন, “ঝাড়খণ্ডে বেড়ে ওঠায় ধোনির ওপর স্বাভাবিকভাবেই আমাদের অধিকার রয়েছে। উনি রাজ্যের ভালমন্দের বিষয়ে ওয়াকিবহাল। তাই ওঁকে আমাদের কৃষিজাত পণ্যের ব্র্যান্ড আম্বাসাডর করতে চাইছি।”

কৃষিমন্ত্রীর বক্তব্য, ধোনি এই প্রস্তাবে রাজি হলে, রাজ্যের তরুণ প্রজন্মের কাছে নতুন দৃষ্টান্ত স্থাপন করবেন তিনি। শিক্ষিত হয়েও যে চাষবাসকে পেশা হিসেবে বেছে নেওয়া সম্ভব, তা সকলেই বিশ্বাস করতে শুরু করবে। “ধোনি একজন শিক্ষিত এবং নিজের পেশায় সফল হওয়ার পরে খেলা ছেড়ে দেওয়ার পরে কৃষিকাজ কে পেশা হিসেবে বেছে নিয়েছেন। এটা প্রশংসনীয় বিষয়। ঝাড়খন্ড রাজ্যের গর্ব ধোনি চাইলে অন্য যে কোনো পেশা বাছতে পারতেন। তা সত্ত্বেও উনি কৃষিকে চয়েস করেছেন। এতেই বোঝা যায় রাজ্যের প্রতি উনি কতটা দায়বদ্ধ।”।বলেছেন তিনি।

নিজের রাজ্যের কৃষকদের মসিহা হয়ে নতুন রূপে ধোনিকে দেখা যায় কিনা, তা সময়ই বলবে। আপাতত তিনি শনিবারের মহারণে নামতে প্রস্তুত। প্রতিপক্ষ ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ms dhoni likely to become brand ambassador of agriculture department of his state jharkhand

Next Story
রাগে অগ্নিশর্মা দ্রাবিড়! ভেঙে ফেললেন গাড়িও, ভিডিও শেয়ার করলেন কোহলি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com