scorecardresearch

বড় খবর

সকলের সামনেই মেজাজ হারিয়েছিলেন ধোনি, জানালেন পাঠান

গত সংস্করণের আইপিএল ও ধোনির রাগ দেখেছিল। সিএসকে ও রাজস্থান রয়্যালসের একটি ম্যাচে ধোনি পিচের উপরেই দাঁড়িয়ে পড়েন।

মাঠে তিনি ‘ঠাণ্ডা ঠাণ্ডা কুল কুল’ নামে পরিচিত। কঠিন হোক বা অনুকূল পরিস্থিতি। কখনই নিজের প্রতিক্রিয়া সহজে ব্যক্ত করেন না তিনি। এই কারণেই ক্রিকেট বিশ্বে তাঁকে বলা হয় ‘মিস্টার কুল’। সেই মহেন্দ্র সিং ধোনিই নিজের মেজাজ হারিয়েছিলেন। তাও আবার সতীর্থদের সামনে।
এমনটাই জানিয়েছেন, জাতীয় দলের প্রাক্তন তারকা ইরফান পাঠান।

২০০৬-২০০৭ সালের একটি ঘটনার কথা তিনি সম্প্রতি শেয়ার করেছেন স্টার স্পোর্টসের ক্রিকেট কানেক্টেড অনুষ্ঠানে। সেখানেই পাঠান জানিয়েছেন, “এটা ২০০৬-২০০৭ সালের এক ঘটনা। ওয়ার্ম আপ ম্যাচে আমাদের মধ্যেই একটা খেলা হয়েছিল। যেখানে ডানহাতি ব্যাটসম্যানরা বাঁ হাতিদের সঙ্গে ব্যাট করবে। এরকম ওয়ার্ম আপ ম্যাচ খেলে আমরা প্রস্তুতিতে নামতাম। এমন একটা ওয়ার্ম আপ ম্যাচেই ধোনিকে আউট দেওয়া হয়। যেটা ওর মনে হয় আউট ছিল না। ব্যাট ছুড়ে প্রকাশ্যেই নিজের অসন্তোষ ব্যক্ত করে। ড্রেসিরুমেও তান্ডব চালায়। পরের দিন অনুশীলনেও দেরি করে এসেছিল। আসলে ওর ও রাগ হয়।”

গত সংস্করণের আইপিএল ও ধোনির রাগ দেখেছিল। সিএসকে ও রাজস্থান রয়্যালসের একটি ম্যাচে ধোনি পিচের উপরেই দাঁড়িয়ে পড়েন। সেই কারণে ম্যাচ ফি র পঞ্চাশ শতাংশ জরিমানাও হয় ধোনির।

ধোনিও যে রক্ত মাংসের মানুষ। ও-ও যে রেগে যায়, পাঠানের এমন দাবিকে সমর্থন করেছেন গৌতম গম্ভীরও।

ক্রিকেট কানেক্টেড অনুষ্ঠানে গম্ভীর আরো বলেছেন, “অনেকেই বলে ধোনিকে নাকি তাঁরা কোনোদিন রাগতে দেখেনি। আমি বেশ কয়েকবার ওর রাগের সাক্ষী থেকেছি। ২০০৭ এবং পরের বিশ্বকাপের সময় যখন আমরা ভালো খেলতে পারছিলাম না। ও-ও আমাদের মত মানুষ। আমাদের মতোই প্রতিক্রিয়া ব্যক্ত করে ও। এটা করা একদমই স্বভাবিক।”

গম্ভীর আরো জানান, “সিএসকেতেও রাগ প্রকাশ করে ও। যখন কেউ ক্যাচ ফেলে কিংবা মিসফিল্ড করে। তবে ও যে অন্যান্য অধিনায়কদের থেকেও বেশ ঠান্ডা প্রকৃতির তা নিয়ে কোনো সন্দেহ নেই। আমার থেকে তো অনেকটাই ঠান্ডা।”

ধোনি জাতীয় দলের জার্সিতে প্রায় এক বছর খেলেননি। একাধিকবার অবসরের কথা উঠলেও ধোনি সেপথে হাঁটেননি। দেশ ও বিদেশের মাটিতে পরপর সিরিজে অনুপস্থিত থেকেছেন তিনি। জাতীয় দলের জার্সিতে ৬মাস না খেলায় কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়েছেন। নির্বাচকরা একাধিকবার ভবিষ্যতের কথা বললেও ধোনি জাতীয় দলে ফিরতে চান। আইপিএলে পারফর্ম করেই ফের টিম ইন্ডিয়ায় ফিরতে দৃঢ়প্রতিজ্ঞ ছিলেন তিনি। আসন্ন বিশ্বকাপে খেলার মানসিক প্রস্তুতিও সারা ছিল।

সেই জন্যই আইপিএলের প্রস্তুতিতে চেন্নাইয়ের ক্যাম্পেও গিয়েছিলেন। সেখানে নেটে পুরোনো ফর্মেই পাওয়া গিয়েছে সুপারস্টারকে। একথা জানিয়েছিলেন রায়নাই।

তবে এর মধ্যেই করোনা পরিস্থিতিতে আইপিএল বিশ বাঁও জলে। বিশ্বে প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। গোটা বিশ্বে ইতিমধ্যেই ১ লক্ষের কাছাকাছি লোক মারা গিয়েছেন এই ভাইরাসের কবলে পড়ে। প্রায় ১.৫ মিলিয়নের বেশি লোক এখনও লড়াই করছে ভাইরাসে আক্রান্ত হয়ে। এমন অবস্থায় আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেওয়া হয়েছে। পিছিয়ে গিয়েছে ধোনির প্রত্যাবর্তনও।

 

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ms dhoni lost his cool reveals irfan pathan