বড় খবর


পন্থই আপাতত একনম্বর চয়েস! দক্ষিণ আফ্রিকা সিরিজেও সম্ভবত নেই মাহি

৪ তারিখেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজের জন্য় দল ঘোষণা করবেন নির্বাচকররা। ফিটনেস সমস্যা না হলে ওয়েস্ট ইন্ডিজ সফরের স্কোয়াডই ধরে রাখা হবে। তাই আপাতত ঠাঁই না-ও হতে পারে ধোনির।

MSK Prasad clears the air on MS Dhoni retirement rumours
দুপুর থেকেই টুইটারে ট্রেন্ড করছে ধোনির অবসর, এবার মুখ খুললেন এমএসকে প্রসাদ

বিশ্বকাপের পরেই মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে জল্পনা তুঙ্গে পৌঁছেছিল। তুঙ্গস্পর্শী জল্পনার মাঝেই ধোনি জানিয়ে দিয়েছিলেন, অবসর নয়, তিনি আপাতত সেনাবাহিনীর ডিউটি করতে যাবেন কাশ্মীরে। আপাতত কাশ্মীরে ডিউটি শেষ। এবার ক্রিকেটীয় বৃত্তে ফেরার পালা। কিন্তু সংবাদসংস্থা সূত্রে খবর, ধোনিকে বাদ দিয়েই এবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে হোম সিরিজ খেলতে পারে ভারত।

জানা গিয়েছে, যে ভারতীয় দল টি টোয়েন্টিতে ক্যারিবিয়ানদের হোয়াইট ওয়াশ করেছে সম্প্রতি সেই দলকেই ধরে রাখা হবে। ৪ তারিখেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজের জন্য় দল ঘোষণা করবেন নির্বাচকররা। ফিটনেস সমস্যা না হলে সেই স্কোয়াডই ধরে রাখা হবে। ধর্মশালায় প্রথম ম্যাচ খেলার পরে পরের দুই ম্যাচ মোহালি (১৮ সেপ্টেম্বর) এবং বেঙ্গালুরুতে (২২ সেপ্টেম্বর)।

আরও পড়ুন বিশ্বকাপের সেমিতে ধোনির আরও আগে ব্যাটিং করা উচিত ছিল: শেওয়াগ

বোর্ডের এক শীর্ষ কর্তা সংবাদসংস্থাকে জানিয়েছেন, “পরের বছর অক্টোবরে টি টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারত মাত্র ২২টি ম্যাচ খেলবে। নির্বাচকদের ভিশন খুব পরিষ্কার, পিছনের দিকে না তাকিয়ে সামনে এগোতে হবে।” পাশাপাশি, সেই কর্তা আরও জানিয়েছেন, “টি টোয়েন্টির মতো ক্রিকেটে তিনজন উইকেটরক্ষককে নিয়ে একটি পুল তৈরির কথা ভাবা হচ্ছে।”

সূত্রের খবর, ঋষভ পন্থের সঙ্গে বাকি দুই উইকেটকিপারের স্লটে ভাবা হচ্ছে যথাক্রমে সঞ্জু স্যামসন এবং ধোনিরই রাজ্যের ঈষান কিষান। যাদের ব্যাটিং দক্ষতায় নির্বাচকরা বেশ প্রভাবিত। তিন ধরনের ক্রিকেটেই আপাতত পন্থ একনম্বর চয়েস। তবে ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কথা মাথায় রেখে রোটেশন নীতিতে তিন উইকেটকিপারকে খেলাতে পারে টিম ম্যানেজমেন্ট।

ঘটনাচক্রে, নির্বাচকরা দল নির্বাচনের আগে ধোনির সঙ্গে আগাম কোনও কথাবার্তা বলেন কিনা, সেটাও দেখার। ওয়েস্ট ইন্ডিজ সফরের দল নির্বাচনের আগে ধোনির সঙ্গে কথা বলার পরেই যেমন নির্বাচকরা জানতে পারেন, ধোনি সেনাবাহিনীর কাজে যোগ দিতে যাচ্ছেন। “অবসর ব্যক্তিগত সিদ্ধান্তের বিষয়। বাইরের কারোর সেই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার কোনও অধিকার নেই। তবে নির্বাচকদের পুরো অধিকার রয়েছে পরের বছর টি টোয়েন্টি বিশ্বকাপের রোডম্যাপ ঠিক করার এবং ঋষভ পন্থকে যত বেশি সম্ভব সুযোগ দেওয়া।”

Read the full article in ENGLISH

Web Title: Ms dhoni might not be included in t20 series against south africa

Next Story
কোলাডোর জোড়া গোলে পড়শি ক্লাবকে ওড়াল ইস্টবেঙ্গলeast bengal
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com