scorecardresearch

বড় খবর

IPL 2019: দক্ষিণ ভারতে তিনি ‘থালা’, এই নামটা কী চোখে দেখেন মাহি?

সারা পৃথিবী তাঁকে মহেন্দ্র সিং ধোনি নামেই চেনে। ডাক নাম মাহি, ফলে এই নামেও ডাকেন অনেকেই। কেউ বা তাঁর পুরো নামটা ছোট করে এমএসডি বলে। কিন্তু সমগ্র দক্ষিণ ভারতের মানুষের কাছে ধোনি পরিচিত ‘থালা’ নামে।

MS Dhoni reacts to being called ‘Thala’, speaks about the CSK fans
দক্ষিণ ভারতে তিনি 'থালা', এই নিয়ে কী বলছেন মাহি? (ছবি-টুইটার/সিএসকে)

সারা পৃথিবী তাঁকে মহেন্দ্র সিং ধোনি নামেই চেনে। ডাক নাম মাহি, ফলে এই নামেও ডাকেন অনেকেই। কেউ বা তাঁর পুরো নামটা ছোট করে এমএসডি বলে। কিন্তু চেন্নাই সুপার কিংস ও সমগ্র দক্ষিণ ভারতের মানুষের কাছে ধোনি পরিচিত ‘থালা’ নামে। যার আক্ষরিক অর্থ নেতা। নেতার পরেই যিনি থাকেন বা ছোট মাপের নেতাকে ভারতের ওই প্রান্তের মানুষ ‘চিন্না থালা’। এই নাম সুরেশ রায়নাকে দিয়েছে সিএসকে।

শুধু কি নেতা হওয়ার জন্যই ধোনিকে থালা বলে চেন্নাই? নাকি রয়েছে অন্য় কোনও কারণও। ধোনি বলছেন, “চেন্নাই আমাকে অনেক বড় নাম দিয়েছে। এটা একটা বিশেষ অনুভূতি। আমি বুঝতেও পারিনি যে, এটা সিএসকে-র প্রথম গানে ছিল। যেভাবে তামিলনাড়ুর মানুষ আমাকে গ্রহণ করেছেন সেটা অপ্রত্যাশিত। তাঁরা আমাকে নাম ধরে ডাকে না। থালা বলে। এটা খুব সুন্দর লাগে। তাঁরা শুধু আমাকেই নয়, চেন্নাই সুপার কিংসকেই বরাবর সমর্থন করেছে।”

আরও পড়ুন: স্টাম্পিংয়ের সফলতা লুকিয়ে টেনিস বলের ক্রিকেটে, জানালেন ধোনি

https://platform.twitter.com/widgets.js


বুধবার দিল্লি ক্যাপিটালসকে ৮০ রানে হারিয়ে লিগে শীর্ষে চলে এসেছে চেন্নাই। জ্বর এবং পিঠের ব্যথাকে পিছনে ঠেলে ধোনি ফের একবার মাঠে নেমেছিলেন দলের স্বার্থে ব্যাট হাতে ২২ বলে ৪৪ রানের ইনিংস খেলার সঙ্গেই উইকেটের পিছনে দুরন্ত দুটি স্টাম্প ও একটি ক্যাচে ম্যাচের রঙ বদলে দিলেন তিনি। ম্যাচের সেরাও হন তিনি। এই নিয়ে আইপিএলের ইতিহাসে ১৭ বার ম্যান অফ দ্য ম্যাচ (এমওএম) হলেন মাহি। মুম্বই ইন্ডিয়ান্সের রোহিত শর্মার সঙ্গে যুগ্মভাবে তিনিই সবচেয়ে বেশি বার এমওএম খেতাব জিতলেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ms dhoni reacts to being called thala speaks about the csk fans98265