scorecardresearch

বড় খবর

‘আরে, ধোনি খেলবেটা কার জায়গায়?’, বিস্ফোরক সহবাগ

টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলে মহেন্দ্র সিং ধোনির জায়গা নিয়ে এবার সরাসরি প্রশ্ন তুলে দিলেন ভারতীয় দলে ধোনির একসময়ের সতীর্থ বীরেন্দ্র সহবাগ।

ms dhoni comeback

মহেন্দ্র সিং ধোনির ক্রিকেটীয় ভবিষ্যৎ নিয়ে জল্পনা যেন থামতেই চাইছে না!

টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলে মহেন্দ্র সিং ধোনির জায়গা নিয়ে এবার সরাসরি প্রশ্ন তুলে দিলেন বীরেন্দ্র সহবাগ। বিস্ফোরক মন্তব্যে বীরু খুল্লমখুল্লা বলে দিলেন, টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলে ধোনির জায়গা পাওয়া উচিত নয়। স্বভাবসিদ্ধ চাঁচাছোলা ভাষায় বীরু বলেছেন, “আরে, ধোনি খেলবেটা কোথায়? কেএল রাহুল দুর্দান্ত ফর্মে আছে, যে কিপিংটাও করতে পারে। আর ঋষভ পন্থও তো আছে। রাহুল আর পন্থের উপর ভরসা না রাখার কোনও কারণ তো দেখছি না আমি।”

সহবাগের সঙ্গে অবশ্য একেবারেই সহমত পোষণ করছেন না আরেক প্রাক্তন ক্রিকেটার তথা ধোনির একদা সতীর্থ ওয়াসিম জাফর । যিনি টুইট করে বলেছেন, “ধোনি যদি ফিট থাকে, তাহলে অন্য কারোর দিকে তাকানোই উচিত নয়। কিপার হিসেবে ধোনি অ্যাসেট, লোয়ার অর্ডার ব্যাটসম্যান হিসেবেও। ধোনি কিপ করলে রাহুলের উপর থেকে কিপিং করার চাপ কমে যাব। আর টিম প্রয়োজনে ঋষভকে বাঁ হাতি স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবেও খেলাতে পারবে।”

https://platform.twitter.com/widgets.js

গত বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের সঙ্গে ম্যাচের পর ধোনি দেশের হয়ে আর একটিও ম্যাচ খেলেন নি। ধোনি নিজেও এখনও পর্যন্ত নিজের ক্রিকেটীয় ভবিষ্যৎ নিয়ে মুখ খোলেন নি। জাতীয় নির্বাচকরা এবং ভারতীয় টিম ম্যানেজমেন্ট অবশ্য স্পষ্ট করে দিয়েছিলেন, আইপিএল-এ ধোনির পারফরম্যান্সের উপরই নির্ভর করছে তাঁর জাতীয় দলে ফেরা।

তবে করোনাভাইরাসের দাপটে আইপিএল সহ জাতীয় এবং আন্তর্জাতিক ক্রিকেটের যাবতীয় টুর্নামেন্ট আপাতত স্থগিত। এই করোনা-বিপর্যয়ে বেশি সমস্যায় পড়েছেন সেই সব ক্রিকেটাররা, যাঁরা আইপিএল-এর পারফরম্যান্সের উপর ভিত্তি করে জাতীয় টি-২০ দলে প্রত্যাবর্তনের প্রস্তুতি নিচ্ছিলেন। এই তালিকায় নিঃসন্দেহে সবচেয়ে গুরুত্বপূর্ণ নাম মহেন্দ্র সিং ধোনি।

https://platform.twitter.com/widgets.js

গত নভেম্বরে টিম ইন্ডিয়ার কোচ রবি শাস্ত্রী বলেছিলেন, “ধোনি আইপিএল-এ কেমন পারফর্ম করবে তার উপরই সব নির্ভর করছে। টি-২০ বিশ্বকাপে কোন ১৫ জন সুযোগ পাবে, সেটা ঠিক করতে আইপিএল অত্যন্ত গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট হতে যাচ্ছে।”

চেন্নাইয়ে মাসখানেক আগে থেকে ঘাঁটি গেড়ে চেন্নাই সুপার কিংসের সতীর্থদের সঙ্গে আইপিএল-প্রস্তুতি শুরু করে দিয়েছিলেন ধোনি। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ধোনি সহ টিমের সদস্যরা নিজেদের বাড়ি ফিরে যেতে বাধ্য হয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ms dhoni return india team virender sehwag wasim jaffer