বড় খবর

ধোনির কাম ব্যাক: নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি-তে, অজিদের বিরুদ্ধে ওয়ান ডে-তে

সোমবার অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে সাদা বলের ক্রিকেটের দল ঘোষণা করল বিসিসিআই। দলে ফিরলেন মহেন্দ্র সিং ধোনি। টি-২০ ও পঞ্চাশ ওভারের ফর্ম্যাটে তাঁকে রেখেই টিম ঘোষণা করল বোর্ড।

MS Dhoni
দল ঘোষণা করল বিসিসিআই, টি-টোয়েন্টিতে ফিরলেন ধোনি (ছবি-টুইটার)

সোমবার অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে সাদা বলের ক্রিকেটের দল ঘোষণা করল বিসিসিআই। দলে ফিরলেন মহেন্দ্র সিং ধোনি। টি-২০ ও পঞ্চাশ ওভারের ফর্ম্যাটে তাঁকে রেখেই টিম ঘোষণা করল বোর্ড।

ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজ থেকে বাদ পড়েছিলেন ধোনি। তাঁর বিকল্প বেছে নিতেই নতুনদের সুযোগ দিয়েছি্লেন নির্বাচকরা। কিন্তু অনেকেই মনে করেছিলেন যে, সম্ভবত ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে ধোনির দরজা বন্ধ হয়ে গিয়েছে। কিন্তু নির্বাচকরা বুঝিয়ে দিলেন যে, টোয়েন্টি-টোয়েন্টি-তেও ধোনিকে প্রয়োজন।

আরও পড়ুন: টোয়েন্টি-টোয়েন্টি থেকে ধোনির বাদ পড়া নিয়ে মুখ খুললেন কোহলি

চলতি বছর দেশের জার্সিতে একেবারেই ভাল খেলতে পারেননি ধোনি। ডজন ইনিংসে ব্যাট করে ২৫২ রান করেন মাহি। ২৫ এর গড়ে তাঁর স্লথ স্ট্রাইকরেট ৬৮.১০। ধোনির পারফরম্যান্স রীতিমতো সমালোচিত হয়েছিল। কিন্ত ধোনির গুরুত্ব বুঝেই নির্বাচকরা তাঁকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান-ডে ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে রাখলেন প্রসাদ অ্যান্ড কোং।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের পাঁচ দিন পরেই ওয়ান-ডে খেলবেন বিরাটরা। আগামী ৭ জানুয়ারি সিডনিতে প্রথম ম্যাচ। এরপর ১৫ জানুয়ারি অ্যাডিলেড ওভালে ও ১৮ জানুয়ারি মেলবোর্নে খেলা। অস্ট্রেলিয়া থেকে ভারত পাড়ি দেবে নিউজিল্যান্ডে। কিউয়িদের বিরুদ্ধে পাঁচ ম্যাচের ওয়ান-ডে ও তিন ম্যাচের টি-২০ খেলবে ভারত।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের টি-২০ দল: বিরাট কোহলি, রোহিত শর্মা, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, কেদার যাদব, এমএস ধোনি, হার্দিক পাণ্ডিয়া, ক্রুনাল পাণ্ডিয়া, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, যসপ্রীত বুমরা ও খালিল আহমেদ

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের ওয়ান-ডে দল: বিরাট কোহলি, রোহিত শর্মা, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, আম্বতি রায়ডু, দীনেশ কার্তিক, এমএস ধোনি, হার্দিক পাণ্ডিয়া, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, যসপ্রীত বুমরা, খালিল আহমেদ ও মহম্মদ শামি।

ক্রিকেট থেকে সাময়িক অবসরে রয়েছেন মাহি। চলতি বছর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষবার ওয়ান-ডে ম্যাচে দেশের জার্সিতে দেখা গিয়েছিল তাঁকে। আবার মাঠে নামতে চলেছেন তিনি।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ms dhoni returns as bcci announces squads for odis t20is against new zealand and australia60553

Next Story
“আমি নতুন, একটা ভুল করে ফেলেছি”
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com