বড় খবর

ধোনির প্রাক্তন সংস্থাও আইপিএলে দল কেনার দৌড়ে! বিশ্বকাপের মধ্যে বিরাট আপডেট সরাসরি

আইপিএলে দল কেনার দৌড়ে রয়েছে ধোনির প্রাক্তন সংস্থা রিথি স্পোর্টস। সোমবারই ঘোষণা হতে পারে আইপিএলের দুই নয়া ফ্র্যাঞ্চাইজি।

সোমবার আইপিএলের নয়া দুই ফ্র্যাঞ্চাইজির নাম ঘোষণা করে দেওয়া হবে বোর্ডের তরফে। তার আগে বড়সড় আপডেটে জানা গেল ফ্র্যাঞ্চাইজি কেনার দৌড়ে রয়েছে ধোনির প্রাক্তন সংস্থা রিথি স্পোর্টস ম্যানেজমেন্ট। ধোনিকে প্রতিনিধিত্ব করার সঙ্গেই তারকা ক্রিকেটারের শেয়ারও ছিল সংস্থায়।

রিথি স্পোর্টস ম্যানেজমেন্টের সঙ্গেই আইপিএলে দল কেনার জন্য বিড দেওয়ার তালিকায় রয়েছে একাধিক নামি দামি সংস্থা- ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মালিক গ্লেজার পরিবার, আদানি গ্রুপ, টরেন্ট ফার্মা, আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ, কাপরি গ্লোবাল, অরবিন্দ ফার্মার মত সংস্থা। এদের মধ্যেই দুজনের হাতে চূড়ান্ত ফ্র্যাঞ্চাইজির মালিকানা নির্ধারণ করবে ভারতীয় বোর্ড।

আরও পড়ুন: পাকিস্তানের কাছে টাকা নিয়েছেন শামি! ভারত হারতেই বিস্ফোরক নিশানায় তারকা

বর্তমানে আট ফ্র্যাঞ্চাইজি চার জন করে ক্রিকেটার ধরে রাখতে পারবে। বাকিদের নিলামের জন্য রিলিজ করে দিতে হবে। দল ঘোষণার পরেই আগামী মেগা নিলাম ঠিক করে ফেলা হবে বোর্ডের তরফে।

এর আগে দু-দুবার দরপত্র জমা দেওয়ার তারিখ বাড়িয়েছিল ভারতীয় বোর্ড। শেষ পর্যন্ত ডেডলাইন দাঁড়ায় ২০ অক্টোবর। জানা গিয়েছে, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মত প্রখ্যাত ক্লাব যাতে আবেদন করতে পারে, সেই কারণেই ডেডলাইন বাড়ানো হয়েছিল।

আইপিএলে নতুন শহর হিসাবে একাধিক নাম।ঘোরাফেরা করছে। জানা গিয়েছে আহমেদাবাদ, গুয়াহাটি, লখনউ এবং ইন্দোরের মধ্যে দুই শহরের ফ্র্যাঞ্চাইজি দেখা যেতে পারে আইপিএল ময়দানে। দুই নয়া ফ্র্যাঞ্চাইজির থেকে ১০ হাজার কোটি টাকার আয় হবে, এমন হিসাবে কষে এগোচ্ছে বিসিসিআই।

১০ লক্ষ টাকার বিনিময়ে উৎসাহী সংস্থা আইপিএল দল কেনার টেন্ডার সংগ্রহ করেছিল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ms dhoni rhiti sports ipl new franchise bidding bcci

Next Story
ভারতের মুসলিমরাও পাকিস্তানের পাশে! ঐতিহাসিক জয়ে লাগামছাড়া বিতর্কিত মন্তব্য পাক মন্ত্রীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com