India vs England: ব্রিস্টলে ব্রিটিশদের বিরুদ্ধে জোড়া বিশ্বরেকর্ড ধোনির

বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ফর্ম্যাটে  ৫০টি ক্য়াচ ও এক ইনিংসে পাঁচটি ক্যাচ নেওয়ার নজির গড়লেন দেশের প্রাক্তন বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেন।

By: Published: July 9, 2018, 2:18:31 PM

রবিবার ব্রিস্টলে ইংল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে তিন ম্যাচের টোয়েন্টি-টোয়েন্টি সিরিজ ২-১ জিতে নিয়েছে ভারত। আর এই ম্যাচে উইকেটের পিছনে ফের একবার জ্বলে উঠলেন মহেন্দ্র সিং ধোনি। জোড়া বিশ্বরেকর্ড করলেন রাঁচির রাজপুত্র। বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ফর্ম্যাটে  ৫০টি ক্য়াচ ও এক ইনিংসে পাঁচটি ক্যাচ নেওয়ার নজির গড়লেন দেশের প্রাক্তন বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেন।

আরও পড়ুন: রোহিত-হার্দিক জুটির পরাক্রমে ব্রিস্টলে ব্রিটিশ ব্রেকফাস্ট ভারতের

এদিন ম্যাচের অভিষেককারী বোলার দীপক চাহার ইংল্যান্ডের ওপেনার জেসন রয়কে ৩১ বলে ৬৭) ফেরান। ধোনির হাতে ক্যাচ তুলেই ইনিংসে ইতি টানেন তিনি। আর এই ক্যাচের সৌজন্যেই ধোনির টি-২০-তে ক্যাচের হাফ সেঞ্চুরি হয়ে গেল। এদিন মাহি জেসন রয় ছাড়াও অ্যালেক্স হেলস. ইয়ন মর্গ্যান, জনি বেয়ারস্টো ও লিয়াম প্লানকেটের ক্যাচ নিয়েছেন। এর আগে টোয়েন্টি-টোয়েন্টিতে ফর্ম্যাটের এক ইনিংসে সর্বোচ্চ ক্যাচ নেওয়ার নজির ছিল কিংবদন্তি অজি কিপার অ্যাডাম গিলক্রিস্টের। জিম্বাবোয়ের বিরুদ্ধে কেপটাউনে এক ইনিংসে চারটি ক্যাচ নিয়েছিলেন তিনি। গিলিকেই টপকালেন মাহি। দেশের জার্সিতে ৯৩টি ম্যাচে ধোনি ৩৪টি স্টাম্পিং করেছেন। এখনও পর্যন্ত এটাই সর্বাধিক।

আন্তর্জাতিক টি-২০ ম্যাচে সবচেয়ে বেশি ক্যাচ:

৫৪- এমএস ধোনি (ভারত)

৩৪- দীনেশ রামদিন (ওয়েস্ট ইন্ডিজ)

৩০- কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা)

২৮-কামরান আকমল (পাকিস্তান)

২৬- ওয়েসলে বারেসি (নেদারল্যান্ডস)

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ms dhoni sets two world records during bristol t20i against england

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X