scorecardresearch

বড় খবর

কেন ধোনি এখনও খেলছেন, বুঝতে পারছেন না শোয়েব

“খেলার সমর্থক হিসাবে ওকে শ্রদ্ধা ও সম্মানের সঙ্গে খেলা ছেড়ে নিতে দেওয়া উচিত। দারুন একটা ফেয়ারওয়েল দেওয়া হোক ওকে। ও দেশকে বিশ্বকাপ জিতিয়েছে। দেশের জার্সিতে কামাল করেছে।”

কেন এতদিন ধোনি টেনে চলেছেন, তা বুঝতে পারছেন না শোয়েব আখতার। তিনি সাফ জানিয়ে রাখছেন, বিশ্বকাপের পরেই অবসর নেওয়া উচিত ছিল ধোনির।

ইসলামাবাদ থেকে পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে শোয়েব আখতার জানিয়েছেন, “নিজের সেরাটা জাতীয় দলকে দিয়ে ফেলেছে ধোনি। সম্মানের সঙ্গে ক্রিকেট ছাড়া উচিত ধোনির। বুঝতে পারছি না এতদিন কেন টেনে চলেছে ও। বিশ্বকাপের পরেই ওঁর উচিত ছিল সরে দাঁড়ানো।”

শোয়েব আরো জানান, “আমি যদি ওর জায়গায় থাকতাম তাহলে বুটজোড়া তুলে রাখতাম। আমিও সীমিত ওভারের ক্রিকেট খেলতে পারতাম। তবে যেহেতু আমি ১০০ শতাংশ খেলার মধ্যে ছিলাম না, তাই সরে দাঁড়াই।”

ধোনি জাতীয় দলের জার্সিতে প্রায় এক বছর খেলেননি। একাধিকবার অবসরের কথা উঠলেও ধোনি  সেপথে হাঁটেননি। দেশ ও বিদেশের মাটিতে পরপর সিরিজে অনুপস্থিত থেকেছেন তিনি। জাতীয় দলের জার্সিতে ৬মাস না খেলায় কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়েছেন তিনি। নির্বাচকরা একাধিকবার ভবিষ্যতের কথা বললেও ধোনি জাতীয় দলে ফিরতে চান। আইপিএলে পারফর্ম করেই ফের টিম ইন্ডিয়ায় ফিরতে দৃঢ়প্রতিজ্ঞ ছিলেন তিনি। আসন্ন বিশ্বকাপে খেলার মানসিক প্রস্তুতিও সারা ছিল।

তবে এর মধ্যেই করোনা পরিস্থিতিতে আইপিএল পিছিয়ে দেওয়া হয়েছে ১৫ এপ্রিল পর্যন্ত। বিশ্বে প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। গোটা বিশ্বে ইতিমধ্যেই ১ লক্ষের কাছাকাছি লোক মারা গিয়েছেন এই ভাইরাসের কবলে পড়ে। প্রায় ১.৫ মিলিয়নের বেশি লোক এখনও লড়াই করছে ভাইরাসে আক্রান্ত হয়ে। এমন অবস্থায় আইপিএল ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করে দেওয়া হয়েছে। পিছিয়ে গিয়েছে ধোনির প্রত্যাবর্তনও।

এমন অবস্থায় শোয়েব বলছেন, “খেলার সমর্থক হিসাবে ওকে শ্রদ্ধা ও সম্মানের সঙ্গে খেলা ছেড়ে নিতে দেওয়া উচিত। দারুন একটা ফেয়ারওয়েল দেওয়া হোক ওকে। ও দেশকে বিশ্বকাপ জিতিয়েছে। দেশের জার্সিতে কামাল করেছে। এর সঙ্গে ও মানুষ হিসেবেও অনেক বড় মাপের। তবে এই মুহূর্তে ও কিছুটা আটকে গিয়েছে।”

ধোনিকে নিয়ে পাক সুপারস্টার আরো জানিয়েছেন, “সেমিফাইনালে যখন নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফিনিশ করতে পারল না, তখনই আমার মনে হয়েছিল ও অবসর নিয়ে নিতে পারে। তবে ও কেন অবসর নেয়নি সেটা ও-ই বলতে পারবে। বিশ্বকাপের পরেই একটা ফেয়ারওয়েল সিরিজ খেলে বিদায় জানাতে পারতো নিজের ভাবমূর্তির সঙ্গে সঙ্গতি রেখে।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ms dhoni should have retired after world cup says shoaib akhtar