আইসিসির দশকশ্রেষ্ঠ ওডিআই, টি২০-র নেতা ধোনি, বেনজির সম্মান তারকাকে

দশকসেরা টেস্ট ক্রিকেটের হওয়ার দৌড়ে রয়েছেন কোহলি, রুট, উইলিয়ামসন, স্মিথ, জেমস আন্ডার্সন, ইয়াসির শাহ এবং রঙ্গনা হেরাথ।

আইসিসির দশক সেরা ওডিআই এবং টি২০ দলের নেতা হলেন মহেন্দ্র সিং ধোনি। আবার সেরা টেস্ট একাদশের নেতা হলেন কোহলি। রবিবারই আইসিসি জানিয়ে দিল আইসিসির দশকসেরা দল। সেখানে ভারতীয় ক্রিকেটারদের জয়জয়কার। ভারত থেকে নেওয়া হয়েছে চারজনকে। ধোনি ছাড়াও প্রথম একাদশে রয়েছেন বিরাট কোহলি, রোহিত শর্মা এবং জসপ্রীত বুমরা।

ভারত থেকে চার জন, অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজ থেকে দুজন, এবং শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা এবং আফগানিস্তান থেকে একজন করে এই দলে জায়গা পেয়েছেন। নিউজিল্যান্ড এবং বাংলাদেশের কেউ এই একাদশে সুযোগ পাননি। ওডিআই দলে অবশ্য রয়েছেন সাকিব আল হাসান।

আরো পড়ুন: দেখিয়ে দিলেন রাহানে! সেঞ্চুরি করে জয়ের চৌকাঠে পৌঁছে দিলেন দেশকে

আইসিসির দশকসেরা টি২০ দল:
রোহিত শর্মা, ক্রিস গেইল, ফিঞ্চ, বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েল, এমএস ধোনি। কায়রণ পোলার্ড, রশিদ খান, জসপ্রীত বুমরা এবং লাসিথ মালিঙ্গা।

এদিকে, দশক সেরা ক্রিকেটারদের তালিকায় রয়েছেন বিরাট কোহলি এবং রবিচন্দ্রন অশ্বিন। বর্তমানে টি২০ ক্রমতালিকায় কোহলি রয়েছেন সাত নম্বরে। কোহলি-অশ্বিন ছাড়াও এই তালিকায় মনোনয়ন পেয়েছেন জো রুট, কেন উইলিয়ামসন, স্টিভ স্মিথ, এবি ডিভিলিয়ার্স এবং কুমার সাঙ্গাকারা।

দশকের সেরা ওডিআই ক্রিকেটার হওয়ার জন্য মনোনয়ন পেয়েছেন বিরাট কোহলি, লাসিথ মালিঙ্গা, মিচেল স্টার্ক, রোহিত শর্মা, এবি ডিভিলিয়ার্স, এমএম ধোনি এবং কুমার সাঙ্গাকারা।

দশকসেরা টেস্ট ক্রিকেটের হওয়ার দৌড়ে রয়েছেন কোহলি, রুট, উইলিয়ামসন, স্মিথ, জেমস আন্ডার্সন, ইয়াসির শাহ এবং রঙ্গনা হেরাথ। ব্যক্তিগত পুরস্কারপ্রাপকদের নাম সোমবার ঘোষণা করে দেওয়া হবে সোমবারই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Ms dhoni virat kohli icc team of the decade best cricketer

Next Story
রাহানের সেঞ্চুরিতে মুখ খুললেন কোহলি, বিরাটকে খোঁচা কাইফের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com